×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১১
  • ২৮ বার পঠিত
শিক্ষার্থীদের তোপের মুখে অবশেষে পদত্যাগ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন । রোববার (১১ আগস্ট) সকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমাকে ভিসি স্যারের পদত্যাগপত্র মেইল করেছেন।
 
পদত্যাগপত্রে উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বলেন, ‘আমি আমার ব্যক্তিগত কারণে উপাচার্যের পদ থেকে এই পত্রের মাধ্যমে অদ্য অপরাহ্ণে পদত্যাগ করিতে আপনার নিকট পদত্যাগপত্র পেশ করিলাম। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন অব্যাহত থাকুক এই কামনা করছি। পদত্যাগপত্র গ্রহণ করে আমাকে বাধিত করিবেন।’
 
এর আগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে কনুই দিয়ে আঘাত করাসহ নানান দাবিতে উপাচার্যের পদত্যাগের আন্দোলন করে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। যার সঙ্গে সবশেষ যুক্ত হয় কোটা আন্দোলনের শিক্ষার্থীরা। সরকার পতনের পর স্বৈরতান্ত্রিক সরকারের আমলে নিয়োগ পাওয়া অধিকাংশ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবির মধ্যে কুবির ভিসির পদত্যাগের দাবিও উঠে। একপর্যায়ে পদত্যাগের আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।
 
তার বিরুদ্ধে বিতর্কিত নিয়োগ, ক্যাম্পাসে অস্থিতিশীলতা তৈরি, আইন না মেনে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ, ঢাকার গেস্ট হাউস ব্যক্তিগতভাবে কুক্ষিগত করে রাখা, নিয়ম না মেনে গাড়ি ক্রয়সহ নানান অভিযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat