×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৮
  • ৫৩ বার পঠিত
ভারতের মুম্বাই শহরের বিখ্যাত তাজ হোটেল ও মুম্বাই এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। টেলিফোন কলের মাধ্যমে এ হুমকি দেওয়া হয় বলে জানিয়েছে মুম্বাই পুলিশ। ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মুম্বাই পুলিশ জানায়, গতকাল সোমবার তাদের কন্ট্রোল রুমে একটি ফোনকল আসে। সেখানে বলা হয়, তাজ হোটেল ও এয়ারপোর্টে বোমা রাখা হয়েছে। এরপর পুলিশ দ্রুত তাজ হোটেল ও এয়ারপোর্টে তল্লাশি চালায়। কিন্তু তেমন কিছু পাওয়া যায়নি।

পুলিশ আরও জানায়, ফোনকলটি এসেছিল উত্তর প্রদেশ থেকে। কে ফোনকলটি করেছিলেন, তা জানা যায়নি। তাঁকে খোঁজা হচ্ছে।

সম্প্রতি দিল্লি ও চেন্নাইসহ বেশ কয়েকটি বড় শহরে ভুয়া বোমা হামলার হুমকি এসেছে। এবার মুম্বাইয়ে একই ধরনের হুমকি এল। 

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, গত ২৬ মে চেন্নাই এয়ারপোর্টের পরিচালক দুইটি মেইল পেয়েছেন। মেইল দুটিতে বলা হয়েছে, এয়ারপোর্টের কাছে বোমা পুঁতে রাখা হবে। তৎক্ষণাৎ মেইলগুলো পুলিশের কাছে ফরোয়র্ড করা হয়। পরে পুলিশ তদন্ত করে জানায়, মেইলগুলো ছিল প্রতারণামূলক এবং ভুয়া।

গত ২৩ মে দিল্লি বিশ্ববিদ্যালয়ের একটি কলেজে বোমা হামলার হুমকি দেওয়া হয়। পরে সেই হামলাও ভুয়া বলে প্রমাণিত হয়। এ ছাড়া লেডি শ্রী রাম কলেজ এবং শ্রী ভেঙ্কটেশ্বর কলেজেও বোমা হামলার হুমকি এসেছিল বলে জানিয়েছে দিল্লি ফায়ার সার্ভিস। এর আগে গত ২২ মে দিল্লিতে অবস্থিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়েও বোমা হামালার হুমকি এসেছিল।

এসব হুমকি ছাড়াও গত কয়েক সপ্তাহে গুজরাট, জয়পুর, উত্তরপ্রদেশ এবং বেঙ্গালুরুর শতাধিক স্কুলে বোমা হামলা করা হবে বলে ইমেইলে হুমকি এসেছিল। এ ছাড়া রাজস্থানের চারটি স্কুলে বোমা হামলার ইমেইল এসেছে। দিল্লি পুলিশ জানায়, গত ১ মে পর্যন্ত ১৩১টি স্কুলে হুমকিমূলক মেইল এসেছে। তবে তদন্ত করে জানা গেছে, সব মেইলই ভুয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat