×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ৫৮ বার পঠিত
সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৬৭ কোটি টাকা।

রোববার (২৬ মে) চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪০ দশমিক ৫৯ পয়েন্ট কমেছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৩৭ দশমিক ৬৭ পয়েন্ট।
 
ডিএসইর তথ্য মতে, রোববার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪০ দশমিক ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৭১ দশমিক ৮০ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ১৬ দশমিক ৩৫ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৮ দশমিক ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৮৯১ দশমিক ৩৪ পয়েন্ট ও ১ হাজার ১৫০ দশমিক ৭৬ পয়েন্টে।
  
এ সময় ডিএসইতে ৩৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৪৮টির কোম্পানির শেয়ারের, কমেছে ২৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি।
 
এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬৭ কোটি ৩১ লাখ টাকার শেয়ার।
 
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ
 
অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৩৭ দশমিক ৬৭ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২৬ দশমিক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫ হাজার ৩৬৫ দশমিক ৬৯ পয়েন্টে ও ৯ হাজার ২৩৮ দশমিক ৭১ পয়েন্টে।
 
আর সিএসই-৩০ সূচক ৪ দশমিক ৫১ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ২ দশমিক ২৩ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ১১ হাজার ৭৯৬ দশমিক ৬৬ পয়েন্ট ও ১ হাজার ৮৮ দশমিক ৮৬ পয়েন্টে। এছাড়া সিএসআই সূচক কমেছে ২ দশমিক ৫৯ পয়েন্ট। সূচক অবস্থান করছে ১ হাজার ৪ দশমিক ১৬ পয়েন্টে।
 
এ সময় লেনদেন হয়েছে ৭১ লাখ ৬৬ হাজার টাকার।
 
লেনদেন হওয়া ৬৬ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮টি কোম্পানি শেয়ারের, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat