×
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৮
  • ১৩ বার পঠিত
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশাধিকার না পাওয়া পর্যন্ত সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানিয়েছেন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাধারণ সম্পাদক আবুল কাশেম।
বুধবার (৮) বাংলাদেশ ব্যাংকের মূল ভবনের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ছাড় বিষয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলন বয়কটের পর এমন তথ্য জানান তিনি।

এর আগে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মো. হাবিবুর রহমান বলেন, সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। এজন্য সাংবাদিকদের সঙ্গে কেন্দ্রীয় ব্যাংক সপ্তাহে একদিন করে বসবে।
 
তবে এর বিরোধিতা করে সংবাদ সম্মেলন বয়কট করেছেন সাংবাদিকরা। এ প্রসঙ্গে আবুল কাশেম বলেন, এই সিদ্ধান্তের মেনে নেয়া হবে না। সাংবাদিকদের আশ্বস্ত করেছিলেন গভর্নর। আমরা চিঠি দেয়ার পরও কোন সিদ্ধান্ত তারা নেয়নি। এর প্রতিবাদে শতাধিক সাংবাদিক কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করেছি। সাংবাদিকদের প্রবেশাধিকার না পাওয়া পর্যন্ত বয়কটের সিদ্ধান্ত বহাল থাকবে।
 
ইআরএফের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, সাংবাদিকরা সেন্সিটিভ ইস্যু নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে বসতে চেয়েছে। সাংবাদিকরাই এই খাতের দুর্বলতা তুলে ধরে। আমরা মনে করি, বাংলাদেশ ব্যাংকের শুভ বুদ্ধির উদয় হবে এবং অতি শিগগিরই সাংবাদিকরা প্রবেশাধিকার ফেরত পাবে।
 
এর আগে গত ২৫ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক সাংবাদিকদের জানিয়েছিলেন, কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে, এখন থেকে সাংবাদিকেরা ব্যাংকের নির্দিষ্ট অনুমতিপত্র (প্রবেশ পাস) নিয়েই কেবল মুখপাত্রের কাছে যেতে পারবেন। তবে কোনো কর্মকর্তা যদি সাংবাদিকদের পাস দেন, সে ক্ষেত্রে তারা শুধু সেই কর্মকর্তার কাছে যেতে পারবেন। তবে আগের মতো তারা অবাধে কেন্দ্রীয় ব্যাংকের কোনো বিভাগে প্রবেশ করতে পারবেন না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat