×
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৪
  • ৫০ বার পঠিত
বাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনালি মুরগির দাম। এ অবস্থায় মুরগির ছবি তুলতে গেলে এক মুরগি ব্যবসায়ী অতি উৎসাহী হয়ে ভালো করে মুরগির ছবি তোলার কথা বলেন।

শুক্রবার (৩ মে) কেরানীগঞ্জের আগানগর এবং রাজধানীর নয়াবাজার ও কারওয়ানবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, সপ্তাহ ব্যবধানে কেজিতে ৩০-৪০ টাকা পর্যন্ত বেড়েছে সোনালি মুরগির দাম।
 
বিক্রেতারা জানান, বাজারে সোনালি মুরগির সরবরাহে সংকট চলছে, যার কারণে দাম বেড়েছে। বর্তমানে প্রতিকেজি সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৯০-৪০০ টাকায়। এর আগে কখনো এত দামে সোনালি মুরগি বিক্রি হয়নি।
 
সপ্তাহ ব্যবধানে কেজিতে ৩০-৪০ টাকা পর্যন্ত বেড়েছে সোনালি মুরগির দাম। ছবি: বিশ্বজিৎ দাস বিজয়

রাজধানীর কারওয়ানবাজারের কিচেন মার্কেটের মামা ভাগিনা চিকেন ব্রয়লার হাউসের ব্যবসায়ী মো. দিদার হোসেন বলেন,
তীব্র গরমে খামারে প্রচুর মুরগি মারা যাচ্ছে। এতে পাইকারি ও খামারি পর্যায়ে বেড়েছে দাম। যার প্রভাব পড়ছে খুচরা বাজারেও।
  
তিনি আরও বলেন, গরমের কারণে ঈদের পর থেকেই বাজারে সোনালি মুরগির সংকট চলছে, যার কারণে কয়েক দফায় দাম বেড়ে এখন ৪০০ টাকায় উঠেছে।
 
এ সময় তার দোকানে থাকা মুরগির ছবি তুলতে গেলে তিনি অতি উৎসাহী হয়ে বলেন,
সোনালি মুরগির ছবি তোলেন। ভালো কইরা ছবি তোলেন, ওগো দাম বাইড়া গেছে।

তবে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে ক্রেতাদের মধ্যে সোনালি মুরগি না কিনে ব্রয়লার মুরগি বেশি কেনার প্রবণতা দেখা গেছে। সুমন নামে এক ক্রেতা জানান, সংকটের অজুহাত দিয়ে সিন্ডিকেট করে রেকর্ড দামে সোনালি মুরগি বিক্রি করছেন ব্যবসায়ীরা। তাই ব্রয়লারের দিকে ঝুঁকছি।
 
এদিকে বাজারে বেড়েছে লাল লেয়ার ও দেশি মুরগির দাম। প্রতিকেজি লাল লেয়ার ৩২০-৩৩০ টাকা ও দেশি মুরগি বিক্রি হচ্ছে ৭০০-৭২০ টাকায়। তবে কেজিতে ১০-২০ টাকা কমে প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ২০০-২১০ টাকায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat