×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১৪
  • ৩২ বার পঠিত
যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্কের সঙ্গে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বহুল প্রত্যাশিত সাক্ষাৎকার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে সম্প্রচারিত হয়েছে। সাক্ষাৎকারে পরস্পরের প্রশংসা করেন ট্রাম্প ও মাস্ক। এ সময় ট্রাম্পের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেন তিনি। প্রযুক্তিগত সমস্যার কারণে গত সোমবার নির্ধারিত সময়ের আধাঘণ্টা পর মাস্কের মালিকানাধীন এক্স প্ল্যাটফরমে সাক্ষাৎকারটি সরাসরি সম্প্রচারিত হয়।

যদিও মাস্ক দাবি করেছেন, সাইবার হামলার কারণে সম্প্রচারে বিঘ্ন ঘটেছে। তবে একজন প্রযুক্তিবিদ বিবিসিকে বলেছেন, এমনটা সম্ভব নয়।সাক্ষাৎকারে অভিবাসন ও মুদ্রাস্ফীতির মতো বিষয়ে নরম সুরে ট্রাম্পকে প্রশ্ন করেন মাস্ক। তাঁদের কথোপকথন সাক্ষাৎকার হিসেবে প্রচারিত হলেও ট্রাম্পকে কোনো পাল্টা প্রশ্ন করা হয়নি।

সাক্ষাৎকারটি ছিল আদতে বন্ধুত্বপূর্ণ এবং পারস্পরিক প্রশংসায় পরিপূর্ণ। তাদের মধ্যে পেনসিলভানিয়ায় সমাবেশে ট্রাম্পকে হত্যাচেষ্টা, ইসরায়েলের মতো একটি ‘আয়রন ডোম’ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা অর্জন এবং অভিবাসনের মতো বিষয় নিয়ে আলোচনা হয়। সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় শিক্ষাব্যবস্থাকে বিলুপ্তির ইচ্ছার কথা বলেন ট্রাম্প। তাঁর ভাষ্য, ক্ষমতায় এলে তাঁর প্রথম কাজ হবে সংশ্লিষ্ট অঙ্গরাজ্যের কাছে শিক্ষাব্যবস্থার দায়িত্ব ফিরিয়ে দেওয়া।

একসময় বৈদ্যুতিক গাড়ি নিয়ে সন্দেহপ্রবণ ট্রাম্প এই খাতে কেন্দ্রীয় সরকারের ভর্তুকি বাতিলের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে গত সোমবার ভোল পাল্টে মাস্কের মালিকানাধীন বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রশংসা করেন ট্রাম্প। ট্রাম্প সম্প্রতি বলেছিলেন, মাস্ক তাঁকে সমর্থন দেওয়ায় বৈদ্যুতিক গাড়ি নিয়ে অবস্থান পাল্টানো ছাড়া কোনো বিকল্প ছিল না। গত সোমবার টেসলার গাড়িকে দুর্দান্ত আখ্যা দেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

সূত্র : বিবিসি, এএফপি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat