×
  • প্রকাশিত : ২০২৪-০৮-০৩
  • ৩৩ বার পঠিত
রাশিয়ার একটি বিমানঘাঁটি, তেল ডিপোসহ বেশ কয়েকটি সামরিক লক্ষ্যবস্তুতে শনিবার হামলা চালানোর কথা জানিয়েছে ইউক্রেন। একই সঙ্গে রুশ কর্তৃপক্ষ বেশ কয়েকটি অঞ্চলে অনেকটি ড্রোন আটকানোর কথা জানিয়েছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কেন্দ্রীয় কমান্ড ফেসবুকে এক পোস্টে জানিয়েছে, তাদের বাহিনী রাতভর মরজোভস্কে একটি বিমানঘাঁটিতে আঘাত করেছে, গাইডেড এয়ার বোমা দিয়ে গোলাবারুদের ডিপোতে আঘাত করেছে। পাশাপাশি বেলগোরড, কুরস্ক ও রোস্তভ অঞ্চলে জ্বালানি সংরক্ষাণাগারে আঘাত করেছে।

অন্যদিকে রাশিয়ায় স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, রোস্তভ অঞ্চলের কামেনস্কি জেলার একটি জ্বালানি ডিপোতে ড্রোন হামলার ফলে সেখানকার তেলের ট্যাংকগুলোতে আগুন লেগেছে। বেলগোরোডের আঞ্চলিক গভর্নর আরো বলেছেন, ইউক্রেনের ড্রোনের কারণে সেখানে তেল ডিপোতে আগুন লেগেছিল। আগুন নিভে গেছে এবং কেউ হতাহত হয়নি।

রুশ কর্মকর্তারা বিমানঘাঁটির বিষয়ে কোনো মন্তব্য করেননি।

তবে রোস্তভের গভর্নর ভ্যাসিলি গোলুবেভ বলেছেন, কর্তৃপক্ষ মরজোভস্ক জেলায় জরুরি অবস্থা চালু করেছে। অঞ্চলটিতে ৫৫টি ড্রোন দিয়ে আক্রমণ করা হয়েছিল। এর মধ্যে কতটিকে বাধা দেওয়া হয়েছিল এবং কতগুলো লক্ষ্যবস্তুতে আঘাত করেছিল তা জানাননি তিনি। তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছেম রোস্তভ অঞ্চলে ৩৬টি ড্রোন ধ্বংস করা হয়েছে।

সামগ্রিকভাবে মন্ত্রণালয় বেলগোরড, ক্রাসনোদর, কুরস্ক, ওরিওল, রোস্তভ, ভোরোনেজ, রিয়াজানসহ ইউক্রেনের সীমান্তে অবস্থিত বা এর থেকে দূরে নয়, এমন কয়েকটি অঞ্চলে ৭৫টি ড্রোনকে বাধা ও ধ্বংস করেছে বলে জানিয়েছে।

সূত্র : আলজাজিরা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat