×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৮
  • ৪৫ বার পঠিত
যেকোনো সংস্করণের বিশ্বকাপ আয়োজন করে ক্ষতির মুখে পড়েছে আইসিসি এমনটা কখনো শোনা যায়নি। কিন্তু এত দিন যা শোনা যায়নি এবার নাকি তেমনি ঘটতে যাচ্ছে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ আয়োজন করে বড় ক্ষতির মুখে পড়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এমন সংবাদই জানিয়েছে ভারতের সংবাদ সংস্থা পিটিআই।

সংস্থাটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের টুর্নামেন্টে বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৫ কোটি টাকার মতো ক্ষতির মুখে পড়েছে আইসিসি। এই ক্ষতির বেশির ভাগ নাকি যুক্তরাষ্ট্রের ম্যাচগুলোয় হয়েছে এমনটা জানা গেছে। অথচ ভারত-পাকিস্তানের ম্যাচসহ দুই দলের গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলোও এখানে ছিল। যখন বলা হয় ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আইসিসির পকেট গরম তখন এমন ক্ষতির সংবাদ শোনা একটু বিস্ময়কর!
যদিও এখনো আয়-ব্যয়ের কোনো হিসাব প্রকাশ করেনি আইসিসি।

আগামীকাল শুক্রবার এ নিয়ে আইসিসির বার্ষিক সভায় (এজিএম) আলোচনা হওয়ার কথা শ্রীলঙ্কায়। তবে কালকের এজিএমের মূল যে ৯টি পয়েন্ট নিয়ে আলোচনা হবে তাতে অবশ্য এই বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়নি। আলোচনার মূল বিষয় হচ্ছে গ্রেগ বার্কলের বদলে আইসিসির সভাপতি জয় শাহ হবেন কি না। 
আইসিসির এক সূত্রের বরাত দিয়ে পিটিআই তাদের প্রতিবেদনে লিখেছে, ‘কিভাবে হবে সেটা বিষয় নয়, কখন হবে, সেটা গুরুত্বপূর্ণ।

বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, কুলিং অফে যাওয়ার আগে এখনো এক বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব থাকবেন জয় শাহ। যদি উনি ২০২৫ সালে দায়িত্ব নিতে চান, তাহলে গ্রেগ বার্কলে ২০২৪-এর ডিসেম্বর থেকে ২০২৬ পর্যন্ত তৃতীয় মেয়াদের সভাপতির মেয়াদ পূর্ণ করতে পারবেন না।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat