×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৮
  • ৬২ বার পঠিত
কোটা সংস্কারের দাবিতে রাজপথে নেমেছেন শিক্ষার্থীরা। দেশজুড়ে ছড়িয়ে পড়েছে এই আন্দোলন। যেকোনো মূল্যেই কোটা সংস্কার চান শিক্ষার্থীরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না বলে জানিয়েছেন তারা।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যখন সারা দেশ উত্তাল, তখন তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন শোবিজ তারকারাও। সাধারণ জনগণের পাশাপাশি চলমান ইস্যুতে সরব তারকারা। 
এবার চলমান ইস্যু নিয়ে সরব হলেন দেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চার সন্তান। বুধবার (১৭ জুলাই) ফেসবুকে একটি পোস্ট করেন হুমায়ূন আহমেদের বড় ছেলে নুহাশ হুমায়ূন।

ওই স্ট্যাটাসটির মাধ্যমে কোটা আন্দোলন নিয়ে নিজের এবং তার বড় তিন বোনের মতামত তুলে ধরেছেন নুহাশ। 
নিজের স্ট্যাটাসে নুহাশ লেখেন, ‘আমরা বড় হয়েছি মুক্তিযুদ্ধের গল্প শুনে। আজকের বাংলাদেশ তৈরির পেছনে ছাত্র আন্দোলনের ভূমিকার কথা জেনে। আমরা ছাত্রদের পাশে আছি।

আমরা মত প্রকাশের স্বাধীনতা চাই, যেখানে সহিংসতা নেই। আমরা আর একটি জীবনও হারাতে চাই না।’ 
নিজের লেখার নিচে চার ভাই-বোনের নামও উল্লেখ করে দেন নুহাশ হুমায়ূন। সঙ্গে নিজেকে শহীদ মুক্তিযোদ্ধার উত্তরসূরি হিসেবেও উল্লেখ করেন তিনি। হুমায়ূন আহমেদের বাবা ছিলেন একজন শহীদ মুক্তিযোদ্ধা।

মূলত একজন শহীদ মুক্তিযোদ্ধার উত্তরসূরি হিসেবে কোটা আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে স্ট্যাটাসটি দিয়েছেন নুহাশ।
এদিকে মঙ্গলবার চলমান আন্দোলনে সহিংসতার ঘটনায় বুধবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। বুধবারও ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সড়ক ও রেলপথ অবরোধ করেছেন আন্দোলনকারী। রাজধানী ঢাকায় জায়গায় জায়গায় চলছে সংঘর্ষ। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানী ঢাকাসহ ছয় জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat