×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১২
  • ৪৩ বার পঠিত
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আজকের এই রেজিম ব্যবস্থা বাংলাদেশকে একটা মেধাবী রাষ্ট্র হিসেবে দেখতে চায় এটা আমার মনে হচ্ছে না। মেধাবী রাষ্ট্রে এরকম ফ্যাসিস্ট সরকারের পক্ষে খুব একটা সুযোগ নাও হতে পারে। কারণ মেধাবীরা সত্য কথা বলেন, সত্য পথে চলেন, প্রতিবাদ করেন, প্রতিরোধ করেন। কোটা আন্দোলনের শিক্ষার্থীদের প্রতি একটু অনুরোধ করব, তারা যেভাবে কোটার জন্য লড়াই করছেন তাদেরকে তাদের ভোটের জন্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনার জন্যে সেভাবে লড়াই করতে হবে।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে এক আলোচনাসভায় এ কথা বলেন তিনি। জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে গণতন্ত্র মঞ্চের বর্ষপূর্তি উপলক্ষে মঞ্চের উদ্যোগে ‘৩১ দফা সংস্কার প্রস্তাব ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর’ শীর্ষক এই আলোচনাসভার আয়োজন করা হয়।

রাজধানীর জলাবদ্ধতার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘দেশ আর্থিকভাবে এবং রাজনৈতিকভাবে ডুবে গেছে। এখন আপনারা পানিতে ডুবতে দেখছেন।

প্রকৃতপক্ষে সব দিক থেকেই বাংলাদেশ ডুবে গেছে।’
তিনি আরো বলেন, ‘ঢাকা শহর তো ডুবে যাবে। মেধাবী লোকজন তো আসতে পারছেন না সামনের দিকে। যারা প্ল্যানিং থেকে শুরু করে বাস্তবায়ন পর্যন্ত কাজ করেন তাদের মধ্যে কিছু মেধাবী লোক থাকতে হবে।

কিন্তু সেটা তো হচ্ছে না। দলীয় লোকজন দিয়ে যদি চালানো হয় তাহলে ঢাকা শহর ডুববে এবং সারা বাংলাদেশও ডুববে।’
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সম্পাদক সাইফুল হক, গণতন্ত্র মঞ্চের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম, জেএসডির সহসভাপতি তানিয়া রব, গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি মিয়া মসিউজ্জামান, অপর অংশের সাধারণ সম্পাদক রাশেদ খান এবং এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান ফুয়াদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat