×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১০
  • ৯৬ বার পঠিত
কিছুদিন কম থাকার পর আজ বুধবার থেকে আবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বাড়তে পারে। তবে দেশের সব অঞ্চলে বৃষ্টিপাতের তীব্রতা একই রকম হবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মূলত উত্তরে রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি সবচেয়ে বেশি থাকতে পারে আগামী শুক্রবার পর্যন্ত। কম-বেশি বৃষ্টি থাকবে চট্টগ্রাম ও ঢাকা বিভাগেও।

এ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলে অনেকটাই কম থাকতে পারে বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায়; চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণও হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সামান্য কমতে পারে রাতের তাপমাত্রা।

আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা কম-বেশি একই রকম থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আগামী কিছুদিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাব্য চিত্র নিয়ে গতকাল মঙ্গলবার কালের কণ্ঠ’র সঙ্গে কথা বলেছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক। তিনি বলেন, ‘আগামীকাল (আজ) থেকে বৃষ্টি বাড়বে।

মূলত দেশের উত্তরাঞ্চলে অর্থাৎ সিলেট, রংপুর ও ময়মনসিংহে বৃষ্টি বেশি থাকবে। সিলেট ও রংপুরে আগামী কিছুদিন ব্যাপক বৃষ্টি হতে পারে। এই দুই অঞ্চলে আগামী ১০ দিন বৃষ্টি তুলনামূলক বেশি থাকতে পারে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat