×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৬
  • ৭৭ বার পঠিত
সীতাকুণ্ড ট্র্যাজেডিতে অফিশিয়ালি ৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আন-অফিশিয়ালি ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'সীতাকুণ্ড ট্র্যাজেডিতে অফিশিয়াল মতে ৪১ জন এবং আন-অফিশিয়ালি ৪৯ জনের মৃত্যু ঘটেছে। তদন্ত করে প্রকৃত তথ্য বের করা হবে।


এরমধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন শাহদাত বরণ করেছেন। এখনো দুজন নিখোঁজ রয়েছেন। '
আজ সোমবার দুপুর ৩টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দ্গ্ধ ও আহতদের খোঁজ-খবর নিতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সীতাকুণ্ড ট্র্যাজেডিতে কারো কোনো দায় থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'কোনো ঘটনায় কাউকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না। ঘটনা তদন্ত করে যাদের অভিযোগ প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। '

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুদ্দিনসহ সেনা, র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তকরা উপস্থিত ছিলেন। এর আগে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কনটেইনার টার্মিনাল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে সোমবার (৬ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান এক ব্রিফিংয়ে সীতাকুণ্ডে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ৪১ জন বলে জানিয়েছেন।

শামীম আহসান জানান, একই লাশ একাধিকবার গণনা করায় লাশের সংখ্যা বেশি হয়েছিল। একাধিক হাসপাতালে লাশ থাকায় গণনায় ভুল হয়েছিল। তারা ৪১টি লাশ পেয়েছেন।  

এর আগে রবিবার জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস এ ঘটনায় মৃতের সংখ্যা ৪৯ বলে জানিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat