×
  • প্রকাশিত : ২০২৪-০৭-০৯
  • ৪৮ বার পঠিত
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবসে লেনদেন বেড়েছে। এদিন শেয়ারবাজারটিতে শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ৩৯৩টি কোম্পানির। লেনদেনের শীর্ষে ছিল সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

মঙ্গলবার (৯ জুলাই) পুঁজিবাজারে চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস শেষে এ তথ্য জানা যায়।

এদিন সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ৫৩ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এতেই লেনদেনের শীর্ষে জায়গা করে নিয়েছে কোম্পানিটি।
  
লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড। প্রতিষ্ঠানটির ৪৫ কোটি ৪৭ লাখ ১৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ২৬ কোটি ১৯ লাখ ৩৬ হাজার টাকার শেয়ার লেনদেন করে তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে বীচ হ্যাচারি।
 
এছাড়া যথাক্রমে ২৩ কোটি ৪০ লাখ ৩৯ হাজার ও ২১ কোটি ৮৩ লাখ ১৩ হাজার টাকার শেয়ার লেনদেন করে তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড ও তৌফিকা ফুডস এবং লাভলো আইসক্রিম পিএলসি।
 
শীর্ষ ১০টি প্রতিষ্ঠানের তালিকায় এদিন আরও ছিল এশিয়াটিক ল্যাবরেটরিজ, ওরিয়ন ফার্মা, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সেন্ট্রাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat