×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৬
  • ৪১ বার পঠিত
ইউনেস্কো সদর দপ্তরের এক্সটার্নাল রিলেশন বিষয়ক এ্যাসিসট্যান্ট ডাইরেক্টর জেনারেল এনথনি ওহেমেং বোমাহ জানিয়েছেন, ‘ট্রি অব পিস’ ইউনেস্কোর কোনো অফিসিয়াল অ্যাওয়ার্ড নয়। এই পদকের ইউনেস্কোর কোনো মর্যাদা নাই।‘ 

তিনি আরো জানান, ‘ট্রি অব পিস ইউনেস্কোর গুড উইল অ্যাম্বাসেডর হেডভা সের এর একটি ভাস্কর্য। আজারবাইজানের বাকু ফোরাম ইউনেস্কোর গুড উইল অ্যাম্বাসেডর হেডভা সের কর্তৃক ড. মুহাম্মদ ইউনুসকে ট্রি অব পিস ভাস্কর্য প্রদানের বিষয়ে ইউনেস্কোর সাথে কোনো পরামর্শ করা হয়নি এবং ওই অনুষ্ঠানে ইউনেস্কোর কোনো সংশ্লিষ্টতা ছিল না।

ড. মুহাম্মদ ইউনুস ইউনেস্কোর ট্রি অব পিস এওয়ার্ড পেয়েছেন এই সম্পর্কিত একটি সংবাদ গণমাধ্যমে আসলে তার সত্যতা যাচাইয়ে বাংলাদেশ ইউনেস্কো কমিশনের চেয়ারম্যান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী গত ৩১ মার্চ ইউনেস্কোর ডাইরেক্টর জেনারেল বরাবর একটি পত্র প্রেরণ করেন। তার পরিপ্রেক্ষিতে মহাপরিচালকের পক্ষ থেকে ইউনেস্কোর এ্যাসিসটেন্ট ডাইরেক্টর জেনারেল তার স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষামন্ত্রীকে এসব তথ্য জানান।

বুধবার (২৬ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনেস্কো সদর দপ্তরের এক্সটার্নাল রিলেশন বিষয়ক এ্যাসিসট্যান্ট ডাইরেক্টর জেনারেল এনথনি ওহেমেং বোমাহের চিঠির বিষয়টি জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat