×
  • প্রকাশিত : ২০২৪-০৬-১৮
  • ১৯৬ বার পঠিত
পবিত্র ঈদুল আজহা শেষে আজ মঙ্গলবারই ঢাকায় ফিরছে রাজধানীবাসী। ঈদের দ্বিতীয় দিন বাড়ি ফেরা এসব মানুষের অনেকেই কাজের জন্য ফিরে আসছেন কর্মক্ষেত্র ঢাকায়।

ঢাকায় ফেরাদের বেশিরভাগেরই অফিস শুরু হবে আগামীকাল বুধবার থেকে। অনেক শিক্ষার্থীর শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাবে, তাই তারা ফিরে আসছেন রাজধানীতে। আবার কেউ ঢাকায় এসেছেন আত্মীয়ের বাসায় কুরবানির মাংস দিতে। তাদের এই আগমনেই নীরব হয়ে থাকা স্টেশন হয়ে ওঠে সরব।

মঙ্গলবার ঢাকা রেলওয়ে স্টেশনে সরেজমিন অবস্থান করে দেখা যায় এই চিত্র। গত এক সপ্তাহের তুলনায় সকাল থেকে প্রায় স্টেশন সুনশানই বলা চলে। যখন একটি ট্রেন প্ল্যাটফর্মে এসে পৌঁছায় তখনই যেন স্টেশন সরব হয়ে ওঠে।  

ঢাকা রেলওয়ে স্টেশনে কথা হয় ঢাকায় ফেরত আসা যাত্রীদের সঙ্গে। তাদের মধ্যে কেউ বলেছেন, তাদের অফিস খুলবে আগামীকাল, কেউ বলেছেন তাদের অফিস খুলবে বৃহস্পতিবার। তার আগে চলে এসেছেন বিশ্রাম নিতে। কেউ আবার আগে ফিরে এসেছেন ঈদের পরে ঢাকা ফেরার বাড়তি ভিড় এড়াতে।

তবে ঈদের দ্বিতীয় দিনে বাড়ি ফেরত মানুষ ঢাকায় ফিরলেও এর পরিমাণ খুব একটা বেশি নয়। বেশি প্রয়োজন বা তাড়া না থাকলে কেউ ফিরছেন না। তবে দুই-একদিনের মধ্যেই ঢাকা ফেরার মানুষের চাপ বাড়বে স্টেশনে। এমনটাই বলছেন রেলওয়ের কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat