×
  • প্রকাশিত : ২০২৪-০৬-০২
  • ১১৬ বার পঠিত
পটুয়াখালীর দশমিনায় ১১ বছর বয়সী এক শিশু ধর্ষণের শিকার হয়ে ছয় মাসের অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযুক্ত সিজান মৃধা ও তার বাবা-মাকে আসামি করে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়। অভিযুক্ত সিজান মৃধা দশমিনা উপজেলার আলিপুর ইউনিয়ন এর পূর্ব আলিপুর গ্রামের নজরুল  মৃধার ছেলে। মামলাটি শনিবার (১ জুন) আদালত আমলে নিয়ে দশমিনা থানা পুলিশকে আদেশ দিয়েছেন নথিভুক্ত করতে।

মামলার সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১৫ নভেম্বর প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে সিজান মৃধা জোরপূর্বক তুলে নিয়ে ইউনিয়ন পরিষদের ছাদে ধর্ষণ করে শিশুটিকে। এরপর ধর্ষণের বিষয়টি কাউকে বললে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এরপরও বিভিন্ন সময় তাকে ভয়-ভীতি দেখিয়ে ধর্ষণ করে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

শারীরিক পরিবর্তনের বিষয়টি টের পেয়ে অভিযুক্ত সিজানের পরিবারের কাছে বিচার দিয়েও কোনো প্রতিকার পায়নি ভুক্তভোগী শিশুটির পরিবার। কোনো প্রতিকার তো পাইনি বরং সিজানের পরিবার প্রভাবশালী হওয়ায় উল্টে শিশুটিকে নিয়ে তার পরিবারকে এলাকা ছাড়তে বলে।

পরে কোনো উপায় না পেয়ে ভুক্তভোগী শিশুটির মা বাদী হয়ে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গত ২৬ মে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে দশমিনা থানার অফিসার্স ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার বলেন, ‘এ ঘটনায় আমাদের কাছে কোনো অভিযোগ কেউ দেয়নি। তবে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা হয়েছে। এ বিষয়ে দশমিনা থানা পুলিশ প্রয়োজনীয় সব ধরনের আইনগত সহায়তা দেবে শিশুটির পরিবারকে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat