×
  • প্রকাশিত : ২০২৪-০৬-০১
  • ৫৭ বার পঠিত
ট্রেন বন্ধ রেখে বাসমালিকদের সুবিধা দেব—এটা বিকৃত মানসিকতার পরিচয়। রেলকে ব‍্যবহার করে কেউ সুবিধা নেবে এটা হতে দিতে আমরা রাজি না বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

আজ শনিবার দুপুরে পাংশা উপজেলায় কৃষি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

রেল মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, মাঝে মাঝে ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির কারণে দু-একটি ট্রেন বন্ধ রাখা হয়। বতর্মানে রেল সম্প্রসারণ হচ্ছে, রেলের নতুন নতুন বগি আসছে। আমরা এরই মধ্যে ভারত থেকে ২০০ বগির জন‍্য চুক্তি সম্পাদন করেছি। এছাড়া, দক্ষিণ কোরিয়া থেকে আরও ২৬০টি বগি আসবে। এর চুক্তিও খুব তাড়াতাড়ি সম্পাদন হবে।

রেলমন্ত্রী জিল্লুল হাকিম আরও বলেন, মানুষের দোয়া ও আপনাদের সহযোগিতায় এবারের ঈদ যাত্রায় আমরা সফল হব। আমরা চেষ্টা করছি ভোগান্তি ছাড়া এবারের ঈদেও মানুষকে ঘরে ফিরে।

গত ৮ এপ্রিল চালু হয় চট্টগ্রাম-কক্সবাজার ট্রেন। ব্যাপক সাড়া পেলেও চালুর মাত্র ৫২ দিনের মাথায় গত বৃহস্পতিবার চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন বন্ধ করা হয়। কর্তৃপক্ষের দাবি, ইঞ্জিন ও লোকবল সংকটের কারণে বন্ধ হয়েছে এই ট্রেন। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. মনিরুজ্জামান বলেন, ‘কিছু যান্ত্রিক বিকলতা রয়েছে। আমরা এগুলো কাটিয়ে উঠতে সক্ষম হবো।’ 

তবে এ রুটে ট্রেন চালুর পর যাত্রী সংকটে ভাড়া কমাতে বাধ্য হয় বাস মালিকরা। তাই, ট্রেন বন্ধের পেছনে বাস মালিকদের যোগসাজশ দেখছে যাত্রীরা। তারা বলছেন, মানুষের ভোগান্তিটা বেড়ে গেছে। বাস মালিকেরা নিজেদের লাভের জন্য পায়তারা করতেও পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat