×
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ৫৪ বার পঠিত
আন্তর্জাতিক উন্নয়ন সহযোগীদের কর্মকাণ্ডের মধ্যে সমন্বয় বৃদ্ধির জন্য ডাটাবেইস প্রণয়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই ডাটাবেইসে উন্নয়ন সহযোগীদের বর্তমান কর্মকাণ্ড ও ভবিষ্যতে কোন কোন ক্ষেত্রে কাজ করার ইচ্ছা পোষণ করে তা উল্লেখ থাকবে। কাজের ডুপ্লিকেশন বা ওভারল্যাপিং পরিহার করে সফলতা বৃদ্ধির জন্য থিমেটিক এরিয়ার ভিত্তিতে ওয়ার্কিং গ্রুপ তৈরি করা হবে।

আজ বৃহস্পতিবার (৩০ মে) বাংলাদেশ সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড এনভায়রনমেন্টের লোকাল কনসাল্টেটিভ গ্রুপের ওয়ার্কিং গ্রুপের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সচিব ড. ফারহিনা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বাংলাদেশ ক্লাইমেট ডেভেলপমেন্ট পার্টনারশিপ ও এলসিজির ওয়ার্কিং গ্রুপের গৃহীত কার্যক্রমসমূহের দ্বৈততা পরিহার করে দেশের সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার করার লক্ষ্যে একযোগে কাজ ও ভবিষ্যতে এলসিজি গ্রুপ বিসিডিপি বোর্ডকে সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করার বিষয়ে আলোচনা হয়।
সভায় ড. ফারহিনা আহমেদ বলেন, ‌‌‘কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধি এবং আন্তর্জাতিক সম্মেলনসহ বিভিন্ন কাজে আমাদের উন্নয়ন সহযোগিদের তাৎক্ষণিক সহযোগিতা প্রয়োজন। আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী, বেসরকারি উন্নয়ন সংস্থা ও সিভিল সোসাইটি অর্গানাইজেশনের সঙ্গে সম্পর্ক জোরদার করার উদ্যোগ নিয়েছে সরকার। উন্নয়ন সহযোগীরা এবং সরকার একযোগে কাজ করলে আমরা অনেক কাজেই সফল হতে পারব।

সভা শেষে জানানো হয়, বাংলাদেশ ক্লাইমেট ডেভেলপমেন্ট পার্টনারশিপের কাজকর্ম সমন্বয় করতে অবিলম্বে একটি বিশেষ কর্মশালার আয়োজন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. মোশাররফ হোসেন, অতিরিক্ত সচিব (পদূনি) তপন কুমার বিশ্বাস, অতিরিক্ত সচিব (পরিবেশ) ড. ফাহমিদা খানম, সুইডেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ও ডেপুটি হেড অব কো-অপারেশন নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat