×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৯
  • ৫৮ বার পঠিত
সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৯৯ কোটি টাকা।

বুধবার (২৯ মে) চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবসে লেনদেনের প্রথম এক ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩১ দশমিক ৮৭ পয়েন্ট কমেছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ২২ দশমিক ৭০ পয়েন্ট।
 
ডিএসইর তথ্য মতে, বুধবার লেনদেনের প্রথম ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩১ দশমিক ৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৪৭ দশমিক ০০৬ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ৭ দশমিক ৯৪ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৬ দশমিক ৮১ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৮৭৮ দশমিক ৭৮ পয়েন্ট ও ১ হাজার ১৪৫ দশমিক ৭৩ পয়েন্টে।
 
এ সময় ডিএসইতে ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৮২টির কোম্পানির শেয়ারের, কমেছে ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি।
 
এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯৯ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার।
  
অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ২২ দশমিক ৭০ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ১২ দশমিক ৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫ হাজার ২১৭ দশমিক ৬৪ পয়েন্টে ও ৯ হাজার ১৫৭ দশমিক ৭৫ পয়েন্টে।
  
আর সিএসই-৫০ সূচক শূন্য দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০ দশমিক ২৭ পয়েন্টে। তবে সিএসই-৩০ সূচক ৫২ দশমিক ৮৩ পয়েন্ট ও সিএসআই সূচক ৩ দশমিক ০১ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ১১ হাজার ৮১৬ দশমিক ৩২ পয়েন্টে ও ৯৯৯ দশমিক ০৫ পয়েন্টে।
 
এ সময় লেনদেন হয়েছে ১ কোটি ২ লাখ ৩৬ হাজার টাকার।
 
লেনদেন হওয়া ১০১ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৭টি কোম্পানি শেয়ারের, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat