×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ১২৬ বার পঠিত
বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগের ক্ষেত্রে সংসদ সদস্যদের মতামতকে প্রাধান্য দেওয়ার সুপারিশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠক থেকে বর্তমান প্রতিনিধির বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) মাধ্যমে খোঁজ-খবর নেওয়া এবং তাদের জন্য ডিভিও ক্যামেরা সরবরাহের নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ রবিবার (২৬ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি কাজী কেরামত আলী। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, মুহম্মদ শফিকুর রহমান, আলী আজম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ও আবদুচ ছালাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিটিভির জেলা প্রতিনিধিদের নিয়োগের ক্ষেত্রে সংসদ-সদস্যদের সুপারিশকে প্রাধান্য দেওয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি নিয়ে আলোচনা করেন সংসদীয় কমিটির সভাপতি কাজী কেরামত আলী। তিনি বৈঠকে উত্থাপিত প্রস্তাবের সঙ্গে একমত প্রকাশ করেন।

বৈঠকে একজন সদস্য বলেন, বর্তমানে বিটিভির যেসব প্রতিনিধি আছেন, তাদের কোনো ধরনের নিয়োগপত্র দেওয়া হয় না।

আবার তাদের বেতন না দিয়ে সম্মানী দেওয়া হয়। সরকার যেহেতু সম্মানী দেয়, সেহেতু প্রতিনিধি নিয়োগের বিষয়ে স্থানীয় সংসদ সদস্যদের মতামত নিতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat