×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৫
  • ৫৩ বার পঠিত
কলকাতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো হবে ২৮ মে। অন্যদিকে সেদিন থেকে দুই মাসের জন্য কলকাতার একাংশে ১৪৪ ধারা জারি করা হচ্ছে। তবে মোদির রোড শোর জন্য ১৪৪ ধারা জারি করা হচ্ছে, বিষয়টি তেমন নয়। যদিও ইতিমধ্যে বিজেপি এ নিয়ে সরব হতে শুরু করেছে।
 
এর আগে কলকাতার নগরপাল বিনীত গোয়েল স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, কলকাতায় হিংসাত্মক কর্মসূচির ছক চলছে। সে জন্য কলকাতার বৌবাজার থানা, হেয়ার স্ট্রিট থানার অন্তর্গত কেসি দাস মোড় থেকে ভিক্টোরিয়া হাউস পর্যন্ত এলাকা উত্তপ্ত হয়ে উঠতে পারে। তাই এ দুই মাস (২৮ মে থেকে ২৬ জুলাই) ওই নির্দিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে তিনি আরো বলেন, এ দুই মাসের জন্য কলকাতার ওই সব নির্দিষ্ট এলাকায় মিটিং, মিছিল, রোড শো, পাঁচজন বা তার থেকে বেশি লোকজনের জমায়েত হতে পারবে না।

কারো হাতে অস্ত্র বা লাঠি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন। 
সূত্র জানায়, এবারই এ ধরনের নোটিশ জারি করা হয়েছে, বিষয়টি এমন নয়। দুই মাস অন্তর এ ধরনের নোটিশ জারি করা হয়। সেই নোটিশের মেয়াদ ফুরিয়ে গেলে আবার এ ধরনের নোটিশ জারি করা হয়।

তবে এবার বিষয়টি হচ্ছে ওই দিনই কলকাতায় রোড শো করবেন প্রধানমন্ত্রী। তাই বিষয়টি যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে যে এলাকাগুলোতে ১৪৪ ধারা জারি করা হচ্ছে সেখানে প্রধানমন্ত্রীর রোড শো করার কোনো পরিকল্পনা নেই।
এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বলেন, মুখ্যমন্ত্রী পাঁচ দফার ভোটের পরে জনগণের ইচ্ছার বিষয়টি বুঝতে পেরেই ভয় পেয়েছেন। কলকাতায় ১৪৪ ধারা জারির জন্য তিনি পুলিশকে বলেছেন।

মোদিজির রোড শো থামানোর জন্য তিনি এটা করেছেন। তৃণমূল জেনে নিক, কোনো দুষ্ট কৌশল বিজেপিকে থামাতে পারবে না।
সূত্র : হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat