×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৩
  • ৪৭ বার পঠিত
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রপ্তানি করে পাটকে আরো উচ্চতায় নিতে হবে। পাট ও পাট পণ্যের রপ্তানি বাড়াতে বিভিন্ন দেশে দূতাবাসের মাধ্যমে পাটজাতসহ দেশীয় পণ্য প্রদর্শন করার ব্যবস্থা হচ্ছে। বাজার প্রবেশাধিকারে বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক চুক্তি নিয়ে কাজ করা হচ্ছে। পাটকে এগিয়ে নিতে অ্যাসোসিয়েশনকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

আজ সোমবার (১৩ মে) মতিঝিলে আদমজী কোর্ট বিল্ডিংএ বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশন (বিজেএমসি) এর পক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, ‘এ খাতে (পাট) কর্মসংস্থান বৃদ্ধি করতে হবে। উন্নত জাতের পাটের জন্য গবেষণা দরকার। এ শিল্পের কারিগরদের শিল্পী করে স্বীকৃত করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনাতে তৈরি পোশাকের ন্যায় পাট, চামড়া শিল্পে সকল সুবিধা দিতে কাজ করছে সরকার।’
বিজেএমএ-এর চেয়ারম্যান মো. আবুল হোসেন স্বাগত বক্তব্যে পাট নিয়ে বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। এ ছাড়াও বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের মহাসচিব আব্দুল বারিক খানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat