×
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৬
  • ৬৬ বার পঠিত
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম এক ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৩০১ কোটি টাকা।

সোমবার (৬ মে) চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের প্রথম এক ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৫ দশমিক ১৯ পয়েন্ট বেড়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ৪৪ দশমিক ০৯ পয়েন্ট।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ
 
ডিএসইর তথ্যমতে, সোমবার লেনদেনের প্রথম ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৫ দশমিক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭০৭ দশমিক ২৬ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ১ দশমিক ২১ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৪ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ২ হাজার ৩৪ দশমিক ৬৭ পয়েন্টে ও ১ হাজার ২৫৫ দশমিক ৭৯ পয়েন্টে।
 
এ সময় ডিএসইতে ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ২২০ টির কোম্পানির শেয়ারের, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি।
 
এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩০১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার।
 
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ
 
অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৪৪ দশমিক ০৯ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২৭ দশমিক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ২৭৬ দশমিক ২২ পয়েন্টে ও ৯ হাজার ৮০০ দশমিক ৫৯ পয়েন্টে।
 
এছাড়া সিএসই-৩০ সূচক বেড়েছে ২১ দশমিক ৯৫ পয়েন্ট। সূচক অবস্থান করছে ১২ হাজার ৪৭৮ দশমিক ৫২ পয়েন্টে। আর সিএসই-৫০ সূচক ২ দশমিক ১৯ পয়েন্ট ও সিএসআই সূচক ৩ দশমিক ২১ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ১ হাজার ১৫৩ দশমিক ৪৬ পয়েন্টে ও ১ হাজার ৬৪ দশমিক ৬৫ পয়েন্টে।
 
এ সময় লেনদেন হয়েছে ২ কোটি ২২ লাখ ১৬ হাজার টাকার।
 
লেনদেন হওয়া ১০২ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪৮টি কোম্পানি শেয়ারের, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat