×
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৫
  • ৭০ বার পঠিত
মৌসুমের শুরুতেই নিয়মিত একাদশের বেশ কয়েকজন খেলোয়াড়কে হারিয়ে বড় ধাক্কা খায় রিয়াল। এক পর্যায়ে একাদশ সাজাতেও হিমশিম খেতে হয়েছে কার্লো আনচেলোত্তিকে। এরপরও মৌসুম জুড়েই দুর্দান্ত ফুটবল খেলেছে লস ব্লাংকোরা। সুবাদে ৪ ম্যাচ হাতে রেখে লা লিগা শিরোপা নিশ্চিত করেছে মাদ্রিদের অভিজাতরা।

এই শিরোপা যোগ্য দল হিসেবেই রিয়াল জিতেছে মনে করেন কার্লো আনচেলোত্তি।
কাদিজের বিপক্ষে নিজেদের ম্যাচ জেতায় এবং জিরোনার কাছে বার্সেলোনা হারায় গতকাল লা লিগার শিরোপা নিশ্চিত করে ফেলে রিয়াল মাদ্রিদ। রেকর্ড ৩৬তম বার লিগ জিতল রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের কাজটা করে রেখেছিল কার্লো আনচেলোত্তির দল।

এই ম্যাচের পরই জিরোনার মাঠে কাতালানরা হেরে যায় ৪-২ গোলে।
তাতে বার্সেলোনা থেকে রিয়াল এগিয়ে গেছে ১৩ পয়েন্টে। বাকি ৪ ম্যাচ জিতলেও রিয়ালকে ছুতে পারবে না জাভি এর্নান্দেসের দল। ফলে ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা উদযাপনে মাতোয়ারা হয় রিয়ালের ফুটবলাররা।

দুর্দান্ত ফুটবলে শিরোপা জেতার পর আনচেলোত্তি বলেছেন,‘লা লিগার অভিযান দুর্দান্ত করেছি। কিছু ভুল করেছি তবে এই সাফল্য আমাদের প্রাপ্য।’ 
রিয়ালের এবারের শিরোপা জয়ের তাত্পর্য অনেক। হাঁটুর চোটে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন প্রথম পছন্দের গোলরক্ষক থিবো কোর্তোয়া, ডিফেন্ডার এদের মিলিতাও এবং দাভিদ আলাবা। করিম বেনজিমা সৌদি আরবে পাড়ি জমানোতে আক্রমণভাগে তৈরি হয় শূন্যতা।

কুশলী কোচ আনচেলোত্তি এখানেই আরেকবার দেখিয়েছেন পর্যবেক্ষণ শক্তির নমুনা। মৌসুমের শুরুর দিকে এক ঝাঁক তারকাকে হারানোর পর তিনি দলকে চালিত করেন দলীয় সংহতিতে। আর এতেই করেছেন বাজিমাত। 
দুই বছর আগেই প্রথম কোচ হিসাবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ অন্তত একবার করে জেতার বিরল রেকর্ড গড়েছিলেন কোচ কার্লো আনচেলোত্তি। লা লিগার দ্বিতীয় শিরোপায় নিজের এই বর্নীল রেকর্ড আরও সমৃদ্ধ হলো এই ইতালিয়ান কোচের। দুই মেয়াদে লস ব্লাংকোসদের ১২টি ট্রফি এনে দিয়েছেন আনচেলোত্তি।

লিগ জয়ের উদযাপনের জন্য খুব বেশি সময় পাচ্ছে না রিয়াল। কেননা আগামী বুধবারই চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নামতে হচ্ছে লস ব্লাংকোদের। সেমিফাইনালের ফিরতি লেগে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। দুই দলের প্রথম লেগ শেষ হয়েছিল ২-২ সমতায়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat