×
  • প্রকাশিত : ২০২২-০৬-১১
  • ৭৪ বার পঠিত
শনিবার (১১ জুন) মাদারীপুরের শিবচরে জনসভাস্থল ও মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট পরিদর্শনে গিয়ে এসব কথা জানান তিনি। আর এ ঘোষণায় খুশি ঘাটের সঙ্গে জড়িত কর্মজীবী মানুষ।

স্বপ্নের পদ্মা সেতু খুলে যাচ্ছে ২৫ জুন। রচিত হবে দেশের যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী অধ্যায়। সেতুর উদ্বোধনী আয়োজন হবে জাঁকজমকপূর্ণ। তারই প্রস্তুতি দেখতে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতে জনসভাস্থল পরিদর্শনে যান নৌ-পরিবহন প্রতিমন্ত্রী। সঙ্গে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট পরদর্শন করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু চালুর পরেও শিমুলিয়ায় পণ্যবাহী যানের জন্য ফেরিঘাটের চাহিদা থাকবে, তাই সচল থাকবে ঘাট।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এ ফেরি সার্ভিসের চাহিদা আছে তাই আপাতত ফেরি সার্ভিসের চলাচল অব্যাহত থাকবে। এ বছর আমরা ১২টি ফেরি পেতে যাচ্ছি। আমরা এ সেবাগুলো প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে পৌঁছে দেব এখন।

মন্ত্রীর এমন ঘোষণায় খুশি ঘাটের কর্মজীবী মানুষ। ঘাটের এক দোকানদার বলেন, ঘাট চালু থাকলে আমাদের জন্য ভালো। কারণ, আমরা এখানে হাজার হাজার দোকানদার আছি। ঘাট চালু থাকলে আমরা কাজ করে খেতে পারব।

এসময় চিফ হুইপ জানান, বাংলাদেশের ৫০ বছরে ইতিহাসে সবচেয়ে বড় উৎসবমুখর অনুষ্ঠান হবে পদ্মা সেতুর উদ্বোধনের দিন।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেন, সারা দক্ষিণ বঙ্গের মানুষ এখানে আসবে। তাদের যেন কোনো কষ্ট না হয়, তারা যেন ভালোভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শুনতে পারে তার সব রকমের সুযোগ সুবিধা আমরা করে দেব।

এদিকে, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান জানান, সেতু চালুর পর যে সব নৌযানের প্রয়োজন থাকবে না সেগুলো অন্য জায়গায় পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat