×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১৭
  • ৪২ বার পঠিত
সৌদি সুপার কাপের ফাইনালে শনিবার (১৭ আগস্ট) রাতে মুখোমুখি হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর এবং নেইমারের আল হিলাল। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে এগিয়ে থাকায় আত্মবিশ্বাসী হিলাল। অন্যদিকে রোনালদোর ফর্ম আশা দেখাচ্ছে নাসরকে। যুবরাজ সুলতান বিন আবদুল আজিজ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টা ১৫ মিনিটে।

আল নাসরের বিপক্ষে আল হিলালের লড়াইটা অনেকের কাছে আরবের সুপার ক্লাসিকো। সময়টা স্বাভাবিক থাকলে হয়তো দুই ক্লাব ছাপিয়ে আলোচনায় থাকতেন রোনালদো আর নেইমার। কিন্তু ইনজুরি সে সুযোগ দেয়নি। নাসর শিবিরে রোনালদো থাকলেও হিলালের আত্মবিশ্বাস বাড়াতে থাকতে পারছেন না নেইমার জুনিয়র।          

অতীত ইতিহাস পক্ষে নেই নাসরের। কিন্তু নতুন মৌসুম শুরু হতে না হতেই ক্রিস্টিয়ানো রোনালদোর পারফরম্যান্স আশাবাদী করছে তাদের। শেষ মৌসুমে যেভাবে ইতি টেনেছিলেন, সেখান থেকেই যেন আবার শুরু করেছেন সিআরসেভেন। সর্বশেষ ম্যাচে আল তাওনের বিপক্ষে গোল এবং অ্যাসিস্ট করে দলকে জিতিয়েছেন পর্তুগিজ তারকা। ফাইনালের মঞ্চে নামার আগেও লুইস কাস্ত্রোর বাজির ঘোড়া এই ৩৯ বছরের বুড়ো।  
  
নাসরের মেরুদণ্ড যদি হন রোনালদো, বাকি শক্তি হলেন বিদেশি খেলোয়াড়রা। ফরোয়ার্ড লাইনে সাদিও মানে, মিডফিল্ডে ব্রোজোভিচ, ওটাভিও এবং ফোফানা আর রক্ষণে আইমারিক লাপোর্তে ভরসা দেবে নাসরকে। গোলপোস্টের নিচে বেন্তো তো রীতিমতো অপ্রতিরোধ্য।    
 
প্রতিপক্ষ আল হিলাল অবশ্য কম যায় না। নেইমারকে ছাড়াই গত মৌসুমে চ্যাম্পিয়ন হওয়া দলটি সব টুর্নামেন্টেই অপ্রতিরোধ্য। নাসরের বিপক্ষে তাদের প্রতিদ্বন্দ্বিতাটা মূলত কাগজে-কলমে। মাঠের লড়াইয়ে নাসরের চেয়ে সবসময়ই এগিয়ে হিলাল। অর্থ-বিত্তেও তারা কম না। রোনালদোর মতো তারকাকে না পেলেও, নেইমারকে এনে সবাইকে চমকে দিয়েছিল হিলাল। কিন্তু দুর্ভাগ্য তাদের, ইনজুরি কেড়ে নিয়েছে এই তারকাকে।
  
হিলালের ভরসা তাদের কোচ। পর্তুগীজ জর্জ জেসুসের হাত ধরেই চলছে তাদের অপ্রতিরোধ্য যাত্রা। সেখানে প্রতিপক্ষের আক্রমণগুলোকে ভণ্ডুল করে দিতে আছেন ইয়াসিন বুনো। ডিফেন্স লাইনে কুলিবালি এবং ব্রাজিলিয়ান রেনান লোদিতেই ভরসা জেসুসের। মাঝমাঠে মিলানকোভিচের সঙ্গী রুবেন নেভেস এবং মাইকেল। আর বেন্তোকে বোকা বানাতে ফরোয়ার্ড লাইনে থাকবেন স্বদেশী ম্যালকম।
 
মুখোমুখি দেখার ইতিহাস টানলে খুশিই হবে আল হিলাল। সৌদি সুপার কাপে এখন পর্যন্ত তিনবার দেখা হয়েছে তাদের। যেখানে একবার জিতেছে আল নাসর আর দুইবার হিলাল। আর সব টুর্নামেন্ট মিলিয়ে হিসেব টানলে তো খুঁজেই পাওয়া যাবে না নাসরকে। ৬১ ম্যাচের লড়াইয়ে ১৪টি'তে জিতেছে রোনালদোর নাসর। বিপরীতে ৩২ ম্যাচে জয় আছে আল হিলালের। বাকি ১৫ ম্যাচ হয়েছে ড্র। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat