×
  • প্রকাশিত : ২০২৪-০৮-০৮
  • ৩৯ বার পঠিত
অন্তর্বর্তীকালীন সরকারকে পরামর্শদান এবং সরকার, অংশীজন ও ছাত্রজনতার সঙ্গে সমন্বয় করার লক্ষ্যে ছয় সদস্যের লিয়াজোঁ কমিটি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. নাহিদ ইসলাম।

কমিটির সদস্যরা হলেন: মাহফুজ আব্দুল্লাহ, নাসির আব্দুল্লাহ ভূইয়া, আসাদুজ্জামান, আরিফুল ইসলাম আদিব, আকরাম হোসাইন, মামুন আব্দুল্লাহ। তবে ভবিষ্যতে এই কমিটি আরও বর্ধিত করা হবে বলে জানিয়েছেন সমন্বয়করা।

সংবাদ সম্মেলনে নাহিদ বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা প্রণয়ন ও অংশীজন নির্ধারণের জন্য মাহফুজ আলমকে প্রধান করে কমিটি গঠিত হয়। লিয়াজোঁ কমিটির সদস্য অংশীজন, রাজনৈতিক সংগঠন, পেশাজীবী সংগঠন এবং সুশীল সমাজের সঙ্গে কথা বলে অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেষ্ট হন। এ ছাড়াও অন্তর্বর্তীকালীন সরকারের অংশীজন নির্ধারণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কাছে কিছু অংশীজনের নাম প্রস্তাব করেন। ৬ তারিখ লিয়াজোঁ কমিটির দুজন সদস্য মাহফুজ আলম (মাহফুজ আব্দুল্লাহ) ও নাসির আব্দুল্লাহ (নাসির উদ্দিন পাটোয়ারী) বঙ্গভবনে ছাত্র-শিক্ষক প্রতিনিধি বৈঠকে উপস্থিত ছিলেন। তারা বিভিন্নভাবে সমন্বয় করেছেন।
 
তিনি আরও বলেন, এই লিয়াজোঁ কমিটি সরকার গঠনের পর রাষ্ট্রের নতুন রাজনৈতিক বন্দোবস্তের লক্ষ্যে কাজ করে যাবে। এই কমিটি সকল অংশীজনের সঙ্গে সংলাপ ও আলোচনা করবে। এই কমিটি সরকারের বিভিন্ন কাজের জবাবদিহিতা নিশ্চিতের ব্যাপারেও কাজ করবে। লিয়াজোঁ কমিটির পরিধি পরবর্তী সময়ে সুবিধামতো বাড়ানো হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নাসির আব্দুল্লাহ, আকরাম হুসাইন, আরিফুল ইসলাম আদীব প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat