×
  • প্রকাশিত : ২০২৪-০৮-০৭
  • ৩৬ বার পঠিত
অবিলম্বে সংখ্যালঘু সম্প্রদায়সহ নিরীহ জনগণের ওপর হামলা বন্ধের দাবি জানিয়েছে জাতীয় শিক্ষা ও সংস্কৃতি আন্দোলনের আহ্বায়ক মাহমুদ সেলিম ও সদস্য সচিব রুস্তম আলী খোকন। বুধবার (৭ আগস্ট) এক বিবৃতিতে তারা দ্রুত নির্দলীয় সরকার গঠন করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার জন্য সংশ্লিষ্ট সকল পক্ষের সম্মতিতে সরকার গঠনের আহ্বানও জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘সরকার বিহীন দেশে গণআন্দোলনে অর্জিত বিজয় ক্রমশই ম্লান হয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে সন্ত্রাসীরা ডাকাতি ও লুটতরাজ শুরু করেছে।

ঢাকাসহ সারাদেশে দুষ্কৃতকারী পেশাদার ডাকাত দল ডাকাতি করছে। ফলে জনজীবনে আতংক বৃদ্ধি পাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় কোনো বাহিনী না থাকায় অভিভাবকরা সন্তানদের স্কুল কলেজে পাঠাতে অনিরাপদ বোধ করছেন। বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত স্থাপনা, ভাস্কার্য ভেঙে ফেলা হচ্ছে।

এতে শিল্প সংস্কৃতির সঙ্গে যুক্ত থাকা ব্যক্তিরা চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।’
তারা বলেন, ‘বিভিন্ন স্থানে ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা লাইব্রেরি ও সংগীত চর্চার স্থাপনাতে হামলার খবর পাওয়া যাচ্ছে। শিল্পী রাহুল আনন্দকে বাড়ি থেকে বের করে দেওয়া, তার সংগীত যন্ত্রের বিশাল সংগ্রহশালা লুট করা এবং আগুন দেওয়ার মতন ঘটনা ছাত্র জনতার ঐতিহাসিক বিজয়কে কলংকিত করার অপচেষ্টা।’

নেতৃবৃন্দ আরো বলেন, ‘মূলতঃ দেশে কোনো সরকার না থাকায় এমন বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

যে পর্যন্ত সরকার প্রতিষ্ঠিত না হয় সে পর্যন্ত সামাজিকভাবে প্রতিটি গ্রাম-মহল্লায় দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে ছাত্র-জনতার বিজয় নস্যাতকারী সকল দুষ্কৃতিকারীদের রুখে দাঁড়াতে হবে।’
নেতৃবৃন্দ পুলিশের অনুপস্থিতিতে ঢাকাসহ সারাদেশের ট্রাফিক সিস্টেমের দ্বায়িত্ব সুন্দরভাবে পরিচালনা করার জন্য ছাত্রসমাজকে অভিনন্দন জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat