×
  • প্রকাশিত : ২০২৪-০৮-০৪
  • ২৭ বার পঠিত
সরকার পতনের এক দফা দাবিতে রবিবার থেকে শুরু হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সর্বাত্মক অসহযোগ আন্দোলন। এরই মধ্যে দুই দিনের জন্য নতুন কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনের সমন্বয়করা।

রবিবার (৪ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে গণমাধ্যমকর্মীদের হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন কর্মসূচি সম্পর্কে বিস্তারিত জানান আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ইসলাম।

নতুন কর্মসূচির প্রথম দিন অর্থাৎ আগামীকাল সোমবার সকালে সারা দেশে কোটা সংস্কার আন্দোলনের শহীদদের স্মরণে শাহাদাতবরণ করার স্থানগুলোতে ‘শহীদ স্মৃতিফলক’ উন্মোচন করা হবে।

একই দিন সকাল ১১টায় রাজধানীর শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকেল ৫টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নারী সমাবেশ অনুষ্ঠিত হবে। পাশাপাশি এক দফা দাবিতে সারা দেশে বিক্ষোভ ও গণঅবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।
কর্মসূচির দ্বিতীয় দিন- অর্থাৎ মঙ্গলবার লংমার্চ টু ঢাকা কর্মসূচি পালন করা হবে। সারা দেশে ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানিয়েছেন সমন্বয়করা।

ওই দিন দুপুর ২টায় শাহবাগে মিলিত হওয়ার কথা জানিয়েছেন তারা। লংমার্চ টু ঢাকা কর্মসূচির স্লোগান নির্ধারণ করা হয়েছে, ‘ছাড়তে হবে ক্ষমতা, ঢাকায় আসো জনতা’।
ছাত্র-জনতার উদ্দেশে সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, সব এলাকা, পাড়া-মহল্লা, গ্রাম, উপজেলা ও জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠন করুন। যদি ইন্টারনেট ক্র্যাকডাউন করা হয়, আমাদের (৬ সমন্বয়ক) গুম, গ্রেপ্তার কিংবা খুনও করা হয়, যদি ঘোষণা দেওয়ার কেউ নাও থাকে, তারপরও সরকার পতন না হওয়া পর্যন্ত এক দফা দাবিতে সবাই রাজপথ দখলে রাখবেন।

পাশাপাশি শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলন অব্যাহত রাখবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat