×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৭
  • ৩৫ বার পঠিত
গতকাল মঙ্গলবার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা কর্মসূচিতে পুলিশের বাধার অভিযোগ পাওয়া গেছে। এ সময় পুলিশ আন্দোলকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড এবং টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বিশ্ববিদ্যালয়ের টিএসসি, রাজু ভাস্কর্য, লাইব্রেরিসহ বিভিন্ন এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। কয়েকজন শিক্ষার্থী এ সময় অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

বুধবার (১৭ জুলাই) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর এলাকায় দুপুর থেকেই অবস্থান করছিলেন আন্দোলনকারীরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল নিহতদের গায়েবি জানাজার জন্য বিকেল ৪টায় রাজু ভাস্কর্য এলাকায় যাত্রা শুরু করে তারা। এ সময় পুলিশের বাধার সম্মুখীন হন।

এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশের বাধা অতিক্রম রাজু ভাস্কর্যে আসতে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করে।

ঘটনাস্থল থেকে প্রতিনিধিরা জানিয়েছেন, এ সময় প্রায় ৩০-৪০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এ ছাড়া একাধিক গ্রেনেড সাউন্ড নিক্ষেপ করে পুলিশ।

এর পর থেকে ওই এলাকা থম থমে অবস্থা বিরাজ করছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে। একই সঙ্গে সন্ধ্য ৬টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তবে আন্দোলকারী হল না ছাড়ার ঘোষণা দিয়েছেন। তারা এই সিদ্ধান্তে অনড় বলে জানিয়েছেন তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat