×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১০
  • ৫৪ বার পঠিত
সরকারি চাকরির সব গ্রেড থেকে কোটা প্রত্যাহারের এক দফা দাবিতে দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছে কোটাবিরোধীরা। বুধবার (১০ জুলাই ) সকাল থেকে শুরু হওয়া এ আন্দোলনের কারণে রাজধানী ঢাকাসহ সারাদেশের সড়ক ও রেল যোগাযোগ স্থবির হয়ে পড়ে।

পরে রাত সাড়ে সাতটার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা। তার আগে বৃহস্পতিবারের (১১ জুলাই) জন্য নতুন কর্মসূচি ঘোষণা করে তারা।

এতে বলা হয়, আগামীকাল (বৃহস্পতিবার) বিকেল সাড়ে তিনটা থেকে দেশব্যাপী সড়ক ও রেলপথে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করা হবে।
নতুন কর্মসূচি ঘোষণা করেন 'বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন'-এর অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ। তিনি বলেন, ‘সারাদেশে আমাদের ব্লকেড কর্মসূচিকে সফলভাবে সম্পন্ন করা হয়েছে। ছাত্ররা কিন্তু কোটা ইস্যুতে তাদের রায় জানান দিয়ে যাচ্ছে।

জানান দিয়ে যাবে। আমাদের আগামীকালকের কর্মসূচি বিকেল সাড়ে তিনটা থেকে প্রতিটি সড়কে প্রতিটি রেললাইনে বাংলা ব্লকেড কর্মসূচি অব্যাহত থাকবে। বিকেল সাড়ে তিনটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে ব্লকেড কর্মসূচি শুরু হবে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা তাদের এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো অবরোধ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat