×
  • প্রকাশিত : ২০২৪-০৬-০১
  • ৫০ বার পঠিত
ভারতে তাপপ্রবাহের তাণ্ডব চলছেই। দেশজুড়ে ইতিমধ্যে গরমের দাপটে মৃত্যু হয়েছে ৮৭ জনের। শুধু তাই-ই নয়, গত ৩৬ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, এক দিনে পশ্চিম ওড়িশায় ১৯ জনের মৃত্যু বয়েছে। উত্তর প্রদেশে মৃত্যু হয়েছে ১৬ জনের। পাঁচজনের মৃত্যু হয়েছে বিহারে। চারজনের মৃত্যু হয়েছে রাজস্থানে এবং পাঞ্জাবে তাপপ্রবাহের জেরে মারা যান একজন।

এ ছাড়া বেশ কয়েকটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, গত বৃহস্পতি ও শুক্রবার ওড়িশায় ১৯ জনের মৃত্যু হওয়ায়  ৪৮ ঘণ্টায় ওই রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে। মৃত্যুর দিক থেকে এখন পর্যন্ত শীর্ষে ওড়িশা।

ওড়িশায় যে ২৯ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ১২ জন সুন্দরগড় জেলার। ঝড়সুগুডা জেলায় মৃত্যু হয়েছে ৯ জনের।

সম্বলপুরে মৃতের সংখ্যা সাত এবং বারগড়ে মৃত্যু হয়েছে একজনে‌র। রাজ্যের স্পেশাল রিলিফ কমিশনার (এসআরসি) সত্যব্রত সাহু জানিয়েছেন, সব মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, হিটস্ট্রোকের কারণে মৃত্যু হতে পারে।
অন্যদিকে উত্তর প্রদেশে শুক্রবার ১৬ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ১১ জনই ভোটকর্মী।

রাজ্য প্রশাসন সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে জানানো হয়েছে, যে ১১ জন ভোটকর্মীর মৃত্যু হয়েছে, তাদের মধ্যে পাঁচজন হোমগার্ড। মির্জাপুরে ভোটের কাজ ছিল তাদের। জ্বর ও উচ্চ রক্তচাপের উপসর্গ ধরা পড়েছিল তাদের। পাশাপাশি সোনভদ্রতে মৃত্যু হয় দুই ভোটকর্মীর এবং রাইবেরিলিতে মৃত্যু হয়েছে একজনের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat