×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ৬২ বার পঠিত
এয়ার টার্বুলেন্স বা প্রচণ্ড ঝাঁকুনিতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটের যাত্রীর মৃত্যুর রেশ কাটতে না কাটতেই এবার একই ধরনের ঘটনার সম্মুখীন হয়েছে কাতার এয়ারওয়েজের একটি বিমান।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, কাতার এয়ারওয়েজের দোহা থেকে ডাবলিনগামী একটি ফ্লাইট টার্বুলেন্সের কবলে পড়েছে। এতে ছয় ক্রু সদস্যসহ অন্তত ১২ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। 
 
এক্সে (পূর্বে টুইটার) দেয়া এক পোস্টে ডাবলিন বিমানবন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, তুরস্কের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি টার্বুলেন্সের কবলে পড়ে। এতে ছয় জন যাত্রী এবং ছয় জন ক্রু সদস্য আহত হয়েছেন। 

বিমানবন্দর কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, 
দোহা থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইট কিউআর০১৭ রোববার ডাবলিন বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। তুরস্কের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি ঝাঁকুনির সম্মুখীন হওয়ায় মোট ১২ জন আরোহী আহত হন। তাই বিমানটি অবতরণের পরপরই সেখানে ছুটে যান বিমানবন্দর পুলিশ এবং ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগসহ জরুরি পরিষেবার সদস্যরা।

এর আগে, গেল ২১ মে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে প্রচণ্ড ঝাঁকুনি বা এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে এক যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটে। এতে আহত হন ৩০ জনেরও বেশি।
 
টার্বুলেন্সের কবলে পড়ার পর বোয়িং ৭৭৭-৩০০ইআর বিমানটিকে ব্যাংককে ডাইভার্ট করা হয়েছিল। যেখানে, মঙ্গলবার (২১ মে) বিকেল পৌনে ৪টায় সেটি অবতরণ করে। 

সিঙ্গাপুর এয়ারলাইনসের ওই বিমানটিতে মোট ২১১ জন যাত্রী এবং ১৮ জন ক্রু ছিলেন বলে এক বিবৃতিতে জানায় এয়ারলাইনস কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat