×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২০
  • ৫৬ বার পঠিত
এখন থেকে প্রতি বছর ৩০ নভেম্বর বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন। পরীক্ষার ১৫ দিনের মধ্যেই হবে প্রিলিমিনারির ফল। আর ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষার সময় এখনো চূড়ান্ত না হলেও আগস্টের শুরুর দিকে পরীক্ষা নেয়ার পরিকল্পনার পাবলিক সার্ভিস কমিশনের।

৪৬তম বিসিএস পিলিমিনারি পরীক্ষায় ২৬ এপ্রিল অংশ নেন আড়াই লাখের বেশি চাকরিপ্রার্থী। এর মাত্র ১৩ দিন বা ৯ কার্যদিবসের মধ্যে ফল প্রকাশ করে রেকর্ড গড়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। সাফল্যের এ ধারা নিয়মিত রাখতে চায় কমিশন।

সম্প্রতি গণমাধ্যমকে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, সবশেষ বিসিএসের ফল দ্রুত প্রকাশ করার আত্মবিশ্বাস থেকে এখন থেকে প্রতিটি বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল ১৫ দিনের মধ্যে প্রকাশের চেষ্টা করা হবে।
 
এর আগেও পিএসসি চেয়ারম্যান জানিয়েছিলেন, স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে চাকরি প্রত্যাশীদের আস্থা অর্জন করতে প্রতি বছরই নভেম্বরের ৩০ তারিখ বিসিএসের বিজ্ঞপ্তি করতে চায় কমিশন।
  
তিনি বলেন, 
গত ৩ বছর ধরে প্রতি ৩০ নভেম্বর বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এতে পরীক্ষার্থীদের কাছে এটি স্পষ্ট হয়েছে যে নভেম্বরের ৩০ তারিখে বিজ্ঞপ্তি আসছে। তাই তারাও সেভাবে প্রস্তুতি নিতে পারছেন।  

এদিকে ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষার সময় এখনো চূড়ান্ত হয়নি। তবে আগস্টের শুরুর দিকে নেয়ার পরিকল্পনা পাবলিক সার্ভিস কমিশনের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat