×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৫
  • ৫৪ বার পঠিত
নৌ পুলিশের অভিযানে ২৪ ঘণ্টায় বিপুল পরিমাণ নিষিদ্ধঘোষিত জাল, মাছ ও মাছের পোনাসহ ৫৪ জনকে আটক করেছে। আজ বুধবার (১৫ মে) নৌ পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার (মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে।

এদীব লুনা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় (মঙ্গল-বুধবার) নৌ পুলিশের বিভিন্ন অভিযানে এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মোট ১৪ লাখ ৪৩ হাজার ৬০ মিটার অবৈধ জাল, ১২৯ কেজি মাছ এবং বিভিন্ন প্রজাতির এক লাখ ২৩ হাজার পিস বাগদা রেণু ও ৭০ কেজি কাঁকড়া জব্দ করা হয়। এদিন নৌ পুলিশ অভিযান চালিয়ে ২২টি ঝোপ ধ্বংস করে।

তিনি আরো বলেন, এদিন নৌ পুলিশের এই অভিযানে বৈধ কাগজপত্র না পাওয়ায় ১৫টি বাল্কহেড আটক করা হয়। অবৈধ জালে মাছ ধরার জন্য ৯টি নৌকা জব্দ করা হয়। এই অভিযানে ৫৪ জন আসামি গ্রেপ্তার করা হয় এবং ১১টি মামলা দায়ের করা হয়। 

এ ছাড়া মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি নদী থেকে অবৈধভাবে বালু তোলার সময় দুটি ড্রেজার জব্দ করে এবং ড্রেজারের মালিককে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করে।

জব্দকৃত অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ এবং মাছের রেণু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat