×
  • প্রকাশিত : ২০২২-০৬-২৫
  • ৫৩ বার পঠিত
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের সাক্ষী হতে শনিবার সকালেই মাওয়া প্রান্তে সমাবেশস্থলে উপস্থিত হন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এ সময় কাদের সিদ্দিকী বলেন, আসলে কোনো কাজ থাকলে তার বাধা থাকে। বাধা অতিক্রম করে কাজ করায় আনন্দ আছে। আজকে এত কিছুর পরও এই যে পদ্মা সেতু হয়েছে, এ জন্য অহঙ্কার করারও কোনো কারণ নেই, আবার দুঃখিত হওয়ারও কারণ নেই।

যারা এর সমালোচনা করেছে, তারাও ঠিক করেছে। যারা এটায় আশান্বিত হয়েছে তারাও ঠিক করেছে। যারা আগে সমালোচনা করেছে, যাদের বিশ্বাস হয়নি, এখন হয়ে গেছে এবং এখন তাদের বিশ্বাস হবে। এ জন্য তাদের মাটির তলে দিয়ে দেওয়ার কিন্তু কোনো মানে হয় না।

আমরা সবচেয়ে বড় ক্ষতি করি, মানুষকে বড় বেশি অপমান করার চেষ্টা করি। মানুষ তো ভুল করেই, ভুল করবেই। ভুল করলেই সে এই পৃথিবীতে থাকার অধিকার হারিয়ে ফেলছে, এটি ঠিক নয়।

পদ্মা সেতু উদ্বোধন ভোটের রাজনীতিতে আওয়ামী লীগকে খানিকটা এগিয়ে নিল কিনা— এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, নিশ্চয়ই নেবে। কেউ কাজ করলে সে অগ্রসর হবে না কেন। কিন্তু কোনো কোনো ত্রুটি আছে। এই দুর্যোগের সময় এতটা না করলে আরও ভালো করত। এই টাকাটা যদি নেত্রকোনা, কিশোরগঞ্জ, সিলেট, হবিগঞ্জে খরচ করত এবং এই উদ্যম নিয়ে আওয়ামী লীগের লোকেরা যদি সেখানে কাজ করত তা হলে আরও ভালো করত।  

এদিকে সব প্রতিকূলতা উপেক্ষা করে স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধন হচ্ছে আজ। সেতু উদ্বোধন করতে শনিবার সকাল ১০টায় হেলিকপ্টারযোগে মুন্সিগঞ্জের দোগাছি পদ্মা সেতু সার্ভিস এরিয়া-১-এ পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুধীসমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন ও মোনাজাতে অংশ নেবেন। পরে টোল দিয়ে সেতুর ওপর দিয়ে জাজিরা প্রান্তে গমন, ফলক উন্মোচন ও মোনাজাত করবেন। পরে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর সড়ক পথ রোববার ভোর ৬টা থেকে সব ধরনের যানচলাচল শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat