×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৭
  • ৪৩ বার পঠিত
২০০৭ সালের ১৬ জুলাই সেনাসমর্থিত এক-এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময় গ্রেপ্তার হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই দিনটিকে স্মরণ করে অস্ট্রিয়ার ভিয়েনায় হেলবেগটাসে মঙ্গলবার সন্ধ্যায় আলোচনা সভা করেছে আওয়ামী লীগ। 

ভিয়েনা শাখা দলটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। এতে সঞ্চালনা করেন সহ-সভাপতি রুহি দাস সাহা।
 
সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান শ্যামল, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম কাঞ্চন মোল্লা প্রমুখ।

সভায় প্রধান অতিথি এম. নজরুল ইসলাম বলেন, অনেকের ধারণা ছিল, চেপে বসা তত্ত্বাবধায়ক সরকার মিথ্যা মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেপ্তারের পর আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আঁতাতের পথে যাবেন। রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিয়ে আবার মনোনিবেশ করবেন গৃহকর্মে।

কিন্তু কল্যাণমন্ত্রে দীক্ষা যার, তাকে জনকল্যাণের পথ থেকে বিচ্যুত করা যায় না। জনকল্যাণকে ব্রত করে তাই পথ চলেছেন জনগণের নেত্রী, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা। জনগণের জয় হোক—১৬ জুলাই এই মন্ত্রে নতুন করে উজ্জীবিত হই আমরা।

সভাপতির বক্তব্যে খন্দকার হাফিজুর রহমান নাসিম বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারারুদ্ধ করার মধ্য দিয়ে মূলত: গণতন্ত্রকে কারারুদ্ধ করা হয়েছিল।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন প্রার্থনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat