×
  • প্রকাশিত : ২০২২-০৬-২৭
  • ৪৭ বার পঠিত
পরিবেশ প্রতিবেশ রক্ষায় সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। তিনি বন্যাদুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষতির তথ্য সংগ্রহ, ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানান।

আজ সোমবার বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে সিলেটের বিয়ানীবাজারের চারখাই এলাকায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও বন্যাকবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এই দাবি জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, ইউসিএলবির কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য নজরুল ইসলাম, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য শহিদুল ইসলাম সবুজ, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য বিধান দাস প্রমুখ।

উপস্থিত জনসাধারণ ও সংবাদকর্মীদের সামনে রুহিন হোসেন প্রিন্স বলেন, সিলেট শহর থেকে ৩২ কিলোমিটার দূরে বিয়ানীবাজার উপজেলার চারখাই এলাকায় বন্যার্ত এলাকায় যেতে দেখা গেল রাস্তায় পানি, অনেক বাড়ি এখনো ভাসছে। মানুষের কাজ নেই। অসহায় মানুষ নির্বিকার হয়ে আছে। পুরো পথে মানুষের পারাপার, খাদ্য, অর্থ, চিকিৎসা সহায়তায় জন্য কোনো সরকারি তৎপরতা দেখা যায়নি।

বাম জোটের কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স বলেন, চলতি উন্নয়ন ধারা অব্যাহত থাকলে এসব সংকট থেকে মুক্তি মিলবে না। এ জন্য উন্নয়নের ভুল পথ পরিত্যাগ করতে হবে। বৈশ্বিক উষ্ণতা কমাতে বিশ্ব দরবারে ভূমিকা রাখতে হবে। নদীর ওপর অত্যাচার বন্ধ করে স্বাভাবিক প্রবাহ অব্যাহত রাখতে আন্ত মহাদেশীয় ও দেশের নদী সমস্য সমাধানে দৃঢ ভূমিকা নিতে হবে। নদী ও হাওরের স্বাভাবিক ধারা অব্যাহত রেখে যাতাায়ত ব্যবস্থা গড়ে তুলতে হবে। এসব কাজে স্থানীয় মানুষকে সম্পৃক্ত করতে হবে।

বাম জোটের কেন্দ্রীয় নেতারা বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে বিকেলে সিলেটের জিন্দাবাজারস্থ ইমজা কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়সভা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat