×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৫
  • ৫০ বার পঠিত
প্রথম দুই ম্যাচে বাজেভাবে হারার পরও বাংলাদেশের সামনে সেমিফাইনালের সুযোগ এসেছিল। সেটা তৈরি করে দিয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের জয় আর ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার হার। দুইয়ে মিলিয়ে আজকের ম্যাচে আফগানরা আগে ব্যাটিং করে ১১৫ রান করার পর বাংলাদেশের সমীকরণ ছিল ১২.১ ওভারের মধ্যে লক্ষ্য তাড়া করতে হবে।

তাহলে অস্ট্রেলিয়া আর আফগানিস্তানকে পেছনে ফেলে সেমিতে জায়গা করে নেবে বাংলাদেশ।

সমীকরণ মেলাতে পারেনি বাংলাদেশ। তার চেয়ে বড় কথা, প্রশ্ন উঠছে রান তাড়ায় বাংলাদেশ দলের মানসিকতা নিয়ে। বিশেষ করে ১৯ বলে পাঁচ উইকেট হাতে নিয়ে যখন ৪৩ রান লাগত বাংলাদেশের, এরপর সেভাবে আর ১২.১ ওভারের ভেতর ম্যাচ জেতার চেষ্টা দেখা যায়নি বাংলাদেশের ব্যাটারদের মাঝে।
ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অবশ্য জানিয়েছেন, সেমির ভাবনা থেকে আরো আগেই সরে আসে বাংলাদেশ।

ব্যাটিং করতে নামার সময় দলের পরিকল্পনা নিয়ে নাজমুল বলেছেন, 'পরিকল্পনাটা এমন ছিল যে আমরা প্রথম ৬ ওভার চেষ্টা করব। যদি আমরা ভালো শুরু করি, দ্রুত উইকেট যদি না পড়ে, তাহলে আমরা সুযোগটা (সেমিফাইনালের) নেব। কিন্তু যখন আমাদের দ্রুত ৩ উইকেট পড়ে গেল,  তখন আমাদের পরিকল্পনা ভিন্ন ছিল—যেন আমরা ম্যাচটা জিততে পারি। তারপরও আমি বলব, মিডল অর্ডার ভালো সিদ্ধান্ত নেয়নি।
যার কারণে ম্যাচটা আমরা হেরে গেছি।'

বিশ্বকাপে দলের সেরা ব্যাটার তাওহিদ হৃদয় আজ ছয় নাম্বারে নামানো হয়। তাঁকে নিচের দিকে নামানো নিয়ে নাজমুলের ব্যাখা, 'ব্যাটিং অর্ডার নিয়ে আমি বলব, আজকে আমরা যে পরিবর্তনটা করার চেষ্টা করেছি, সেটা বাঁহাতি-ডানহাতি সমন্বয়ের কারণে। লিটন এক দিকে ব্যাটিং করছিল। ওদের বোলিংয়ে অনেক বৈচিত্র্য ছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat