×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৬
  • ৪৫ বার পঠিত
টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশা শেষে পাকিস্তান সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরবে বাংলাদেশ দল। পাকিস্তান সফরে দুটি টেস্ট খেলবেন মুশফিকুর রহিম-নাজমুল হোসেন শান্তরা। আগস্টে পাকিস্তান সফরে যাওয়ার আগে নিজেদের প্রস্তুতির জন্য বেশ সময় পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

তবে দ্বিপক্ষীয় সিরিজ কিংবা টুর্নামেন্টে বাংলাদেশ দল যখনই অংশ নেয় তার আগে একটা শঙ্কা অবধারিত।

আর তা হচ্ছে বাংলাদেশের ব্যাটাররা ভালো করবে তো? দীর্ঘদিন ধরেই বাংলাদেশের ব্যাটিং বিভাগ বিবর্ণ। এবারের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপেও ব্যাটিংয়ের ভঙ্গুর চিত্র ফুটে উঠেছে। এমন ব্যাটিং বিভাগ নিয়েই পাকিস্তানের পেস বোলারদের মোকাবেলা করতে হবে বাংলাদেশকে।
পাকিস্তানের বোলিং বিভাগ বিশ্বের অন্যতম সেরা।

বিশেষ করে পেসাররা। তাদের বিপক্ষে সিরিজ কতটা চ্যালেঞ্জিং হবে সেটাই আজ জানতে চাওয়া হয়েছিল নাজমুল হোসেন শান্তর কাছে। শান্তর মতে, সিরিজটি চ্যালেঞ্জিং হবে। আর এই সফরে মুশফিক-মমিনুল হকদের অভিজ্ঞতার ওপর ভরসা করার কথা জানিয়েছেন তিনি।

আজ ঢাকায় এক কুইজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শান্ত বলেছেন, ‘ব্যাটিং প্ল্যানিংটা না বলি। ওটা আমাদের মধ্যে থাক। তবে হ্যাঁ, অবশ্যই চ্যালেঞ্জিং হবে, তারা (পাকিস্তান) খুবই ভালো দল। তবে আমার মনে হয় এই ফরম্যাটে আমাদেরও বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড় আছেন। যদি নামসহ বলি, মুশফিক ভাই, মমিনুল ভাইসহ আরো বেশ কয়েকজন।

আমরা যদি আমাদের অভিজ্ঞতাটা কাজে লাগিয়ে শক্তি অনুযায়ী খেলতে পারি, সিরিজটা অবশ্যই ভালো হবে।’ 
সিরিজের প্রস্তুতির জন্য বাংলাদেশ ভালো সময় পাবে বলে জানিয়েছেন শান্ত। বাংলাদেশের অধিনায়ক বলেছেন, ‘এটা (পাকিস্তান সিরিজ) ভিন্ন ফরম্যাট। এই ফরম্যাটে বেশ কিছু নতুন প্লেয়ার আসবেন, যারা টি-টোয়েন্টিতে ছিলেন না। যারা আসবেন তারা অনেক আগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন। সিরিজের আগে (পাকিস্তান সিরিজ) সবাই প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাচ্ছে। আশা করি ভালোই হবে। সব পরিকল্পনাই করা আছে। প্র্যাকটিস ম্যাচ আছে এবং যাওয়ার আগে অনুশীলন সেশনও থাকবে। এগুলো করে যতটা সম্ভব ভালো প্রস্তুতি নিয়ে যেতে চাই।’

দুই টেস্টের প্রথমটি রাওয়ালপিণ্ডিতে শুরু হবে ২১ আগস্ট। আর দ্বিতীয়টি করাচিতে, ৩০ আগস্ট শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat