×
  • প্রকাশিত : ২০২৪-০৬-১০
  • ৪৪ বার পঠিত
যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ায় গ্রুপপর্বের শুরুর দুটি ম্যাচে খেলতে পারছেন না নেপালের তারকা স্পিমার সন্দিপ লামিচানের। যুক্তরাষ্ট্রে যেতে না পারলেও এই স্পিনার অবশ্য পৌছে গেছেন ওয়েস্ট ইন্ডিজে বাকি দুটি ম্যাচ খেলতে। আজ এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

বিশ্বকাপের গ্রুপপর্বে নেপালের ম্যাচ বাকি আছে আরও তিনটি।

বুধবার ফ্লোরিডায় তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর আগামী শনিবার দক্ষিণ আফ্রিকা ও সোমবার বাংলাদেশের বিপক্ষে খেলবে এশিয়ার দলটি। দুটি ম্যাচই হবে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে। শেষ দুটি ম্যাচ খেলতেই ইতোমধ্যে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছে গেছেন লামিচানে।

২০২২ সালে নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় জেল খাটতে হয়েছে লামিচানেকে। আট বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে। এতে নেপালের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়না তাঁর। এরপর গত ১৫ মে আদালত তাকে নির্দোষ ঘোষণা করলে পরের দিনই তাকে স্কোয়াডে যুক্ত করা হয় কিন্তু লামিচানেকে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়া হয় না।

তবে ওয়েস্ট ইন্ডিজের ভিসা মিলেছে তাঁর। যেখারণে এখন সেখানে গেছেন লামিচানে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) বিবৃতিতে জানিয়েছেন,‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছে ৬উইকেটে। বুধবার তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে খেলবে তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat