×
  • প্রকাশিত : ২০২৪-০৬-০২
  • ৪৬ বার পঠিত
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই অবেশেষে সমাবেশ করার অনুমতি পেয়েছে। তবে ইসলামাবাদে নয়, রাওয়াত এলাকায় ৩৯টি শর্ত মেনে সমাবেশ করতে পারবে দলটি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তান তেহরিক–ই–ইনসাফকে (পিটিআই) আগামী ৮ জুন সমাবেশ করার অনুমতি দিয়েছে প্রশাসন। তবে ইসলামাবাদের এফ–৯ পার্কের পরিবর্তে রাওয়াত এলাকায় আয়োজন করতে হবে। সেই সঙ্গে মানতে হবে সুনির্দিষ্ট ৩৯টি শর্ত ও বিধি।

এর আগে ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্ক (এফ–৯) এলাকায় সমাবেশের জন্য অনুমতি চেয়ে আবেদন করেছিল পিটিআই চেয়ারম্যান গোহর খান। আবেদনে বলা হয়, পিটিআই একটি রাজনৈতিক দল। কিন্তু যখনই দলটি একটি সমাবেশ বা সমাবেশের ঘোষণা দেয়, পুলিশ তাদের কর্মীদের গ্রেপ্তার ও হয়রানি শুরু করে। 

পিটিআইয়ের কেন্দ্রীয় কার্যালয়ও সরকার সিল করে দিয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়।

এরপর আবেদনে বলা হয়, পিটিআইকে প্রদেশজুড়ে জনসমাবেশ এবং সমাবেশ করার অনুমতি দেওয়া উচিত। সেই সঙ্গে এর কর্মীদের গ্রেপ্তার ও তাদের বিরুদ্ধে মামলা বন্ধ করা উচিত। 

পরে এসএসপি, গোয়েন্দা সংস্থা ও স্পেশাল ব্রাঞ্চের মতামতের ভিত্তিতে রাওয়াত এলাকায় সমাবেশের অনুমতি দেয় পাকিস্তান প্রশাসন। সঙ্গে জুড়ে দেয় ৩৯টি শর্ত।

২০২২ সালের এপ্রিলে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন সাবেক পাকিস্তানি ক্রিকেটার ইমরান খান। এরপর থেকেই একের পর এক সংকটে পড়ছেন ৭১ বছর বয়সী এই রাজনীতিবিদ। গত বছরের আগস্ট থেকে জেলখানায় রয়েছেন তিনি। মোট চারটি মামলায় অভিযুক্ত তিনি। তবে, এর মধ্যে দুই মামলার কারাদণ্ড বাতিল করা হয়েছে। 

ক্ষমতায় থাকার সময় সরকারি কোষাগার থেকে না জানিয়ে উপহার বিক্রি, সহিংসতায় রাষ্ট্রীয় সম্পদ নষ্টের অপরাধসহ একাধিক মামলা হয় তার বিরুদ্ধে। এদিকে, আইন বর্হিভূতভাবে বিয়ে করার অপরাধে ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও জেলখানায় রয়েছেন।

এরই মধ্যে দাঙ্গা সংক্রান্ত দুটি মামালায় খালাস পেয়েছেন পাকিস্তানের এই নেতা। আর আজ তাঁর দলকে সমাবেশ করার অনুমতি দিল পাকিস্তানের প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat