×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ৫২ বার পঠিত
ঘরের মাঠে বিশ্বকাপ, তার আগে দাপুটে ফর্মে ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে তারা। দ্বিতীয় ম্যাচে রোববার (২৫ মে) প্রোটিয়াদের ১৬ রানে হারিয়েছে ব্রান্ডন কিংয়ের নেতৃত্বাধীন দল।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ, তাও আবার নিজেদের গ্রুপের শেষ দল হিসেবে। তখন এক সময়ের বিধ্বংসী দলটির অনেকেই শেষ দেখে ফেলেছিলেন। কিন্তু না, দুঃসময় পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছে ক্যারিবীয়রা। বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে খেলা ৫টি দ্বিপক্ষীয় সিরিজের ৪টিতেই জয় পেয়েছে তারা। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা ছাড়াও জয় আছে ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে।

গত বছরের শুরুর দিকে প্রোটিয়াদের ঘরের মাটিতে তাদের টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার নিজেদের মাটিতেও জয়ের স্বাদ পেল তারা। জ্যামাইকার কিংস্টনে প্রথম ম্যাচে ২৮ রানের জয়ের পর জয় মিলেছে দ্বিতীয় ম্যাচেও।

দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ২০৭ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেজ ৩৮ বলে ৬৭, কাইল মেয়ার্স ১৬ বলে ৩২, রোমারিও শেফার্ড ১৩ বলে ২৬, আন্দ্রে ফ্লেচার ২৯ ও ব্রান্ডন কিং ৩৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি, এনকাবা পিটার ও আন্দিল ফেহলুখায়া। ১ উইকেট পান বিজর্ন ফরচুন।

জবাবে ৭ উইকেটে ১৯১ রান করতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ঝোড়ো ৪১ রান। বাকিদের মধ্যে রেজা হেন্ড্ররিক্স ৩৪, রসি ফন ডার ডুসেন ৩০ ও রায়ান রিকেলটন ১৯ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২২ রান খরচায় ৩ উইকেট নেন গুদাকেশ মতি। ১টি করে উইকেট পান চেজ, আকিল হোসেন ও শেফার্ড।

সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে রোববার (২৬ মে) রাত একটায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat