×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২০
  • ৫৬ বার পঠিত
বছর কয়েক আগেও হয়তো কেউ ঘুণাক্ষরেও ভাবেনি এমনটা। ম্যানচেস্টার সিটিই যে এমন কীর্তি গড়বে সেটা তো আরও ভাবনায় আসার কথা নয়। কিন্তু সব ভাবনা দূরে ঠেলে টানা চতুর্থ লিগ শিরোপা ঘরে তুলেছে ম্যানসিটি। দলটির কোচ পেপ গার্দিওলার ভাবনাতেও এমন অবিশ্বাস্য কিছু ছিল না।

ফরোয়ার্ড ফিল ফোডেনও তাই এমন সাফল্যে অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছেন না।
গতরাতে ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা চারটি লিগ শিরোপা জিতে নিয়েছে ম্যানসিটি। জিতলেই চ্যাম্পিয়ন এমন সমীকরণের ম্যাচ বলেই ইতিহাদের গ্যালারিতে তিল ধারণের জায়গা ছিল না। দল বেঁধে ম্যাচজুড়ে দলকে সমর্থন দিয়েছেন ভক্তরা।

এমন ম্যাচে জোড়া গোল করে আলো ছড়ানো ফিল ফোডেন তাই অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেছেন,'আমরা আজ যেটা করেছি, সেটা ভাষায় প্রকাশ করা ভীষণ কঠিন। কোনো দল কখনই এটা (টানা চার লিগ শিরোপা জয়) পারেনি। ইতিহাসের বইয়ে নিজেদের নাম তুলেছি আমরা।'
গত সাত মৌসুমে ম্যানচেস্টার সিটির এটা ষষ্ঠ লিগ শিরোপা।

পেপ গার্দিওলা যখন এই ক্লাবে আসেন তখন কেউ যদি তাকে বলতো, সিটি এমন কীর্তি গড়বে গার্দিওলা তাকে 'পাগল' বলেই অভিহিত করতেন। কিন্তু কয়েক বছর ঘুরতেই সেটা এখন বাস্তবে রূপ নিয়েছে। মাঠের লড়াই, খেলোয়াড় দলে টানাসহ সবদিক থেকেই ম্যানসিটি অন্যদের চেয়ে এগিয়ে ছিল বলেই এমনটা সম্ভব হয়েছে বলছেন গার্দিওলা,'আমি নিশ্চিত আমাদের সমর্থক, আমাদের দল এখন সেরা। সংখ্যার দিক থেকে কেউই আমাদের চেয়ে ভালো ছিল না। যেমন গোল, পয়েন্ট, টানা চারটি লিগ ট্রফি।

আমরা অবিশ্বাস্য কিছু করে ফেলেছি।'  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat