×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৪
  • ৪৮ বার পঠিত
সকালেই ঘোষনা দিয়েছিলেন গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী। আজ প্রকাশ পাবে তার অভিনীত বরেণ্য চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিক এর টিজার। ‘পদাতিক’ নামে এই সিনেমাটি নির্মাণ করেছেন পশ্চিমবঙ্গের আরেক গুণী নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। পূর্ব ঘোষনা অনুযায়ী মৃণাল সেনের জন্মদিনে প্রকাশ করা হলো এক মিনিট আটত্রিশ মিনিটের টিজার।

সকালে চঞ্চল লিখেছিলেন, ‘মৃণাল সেনের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা।‘পদাতিক’  ছবির টিজার আসছে আজ বিকেল ৪টায়। সাথে থাকুন।’

প্রকাশিত টিজারে দেখা ছবিটির এক ঝলক দেখা যায়।

পাওয়া যায় মৃণাল রূপে চঞ্চলের সরব উপস্থিতি।
অবশ্য ছবিটি নিয়ে দুই বাংলার দর্শকদের প্রত্যাশা ছিল ব্যাপক। সিনেমার শুটিংয়ের সময় প্রকাশ পাওয়া চঞ্চলের সেই লুকটি শেয়ার দিয়েছিলেন অমিতাভ বচ্চনও।

সেই সময় চঞ্চল বলেছিলেন, ‘মৃণাল সেনের চরিত্রে অভিনয় করাটা একটা দুঃসাহসিক ব্যাপার।

এই চরিত্রে অভিনয় করার জন্য সাহস থাকতে হয়। সেই সাহসটি আমার আছে কিনা এবং সেই সঙ্গে যোগ্যতা, আমার আছে কিনা সেটা বলার আগে, একজন তৃতীয় ব্যক্তি হয়ে বিষয়টা চিন্তা করলে আমার তো অবিশ্বাস্য লাগছে। তবুও দুঃসাহস নিয়ে, কাজের প্রতি একটা লোভ, স্বপ্ন থাকার কারণে এই কাজটি করা। তার উপর সৃজিত মুখোপাধ্য়ায়ের সঙ্গে কাজ করা। ওর যতগুলো কাজ দেখেছি।

তা দেখে সৃজিতের সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল ‘
চঞ্চলের কথায়, ‘মৃণাল সেন চলচ্চিত্র জগতের একজন দিকপাল। শ্রেষ্ঠতম একজন পরিচালকের চরিত্রে অভিনয় করা মানে একটা ইতিহাসের অংশ হয়ে থাকা। ভাল-মন্দ এটা পরের বিষয়।’

এ বছরই মুক্তি পেতে পারে পদাতিক। সেরকমই ইঙ্গিত দিয়েছেন পরিচালক সৃজিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat