×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৩
  • ৫৬ বার পঠিত
জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছে নেদারল্যান্ডস। দলের অভিজ্ঞ দুই খেলোয়াড়কে ছাড়াই বিশ্বকাপের দল গঠন করতে হয়েছে তাদের। ইংলিশ কাউন্টি দলের সঙ্গে থাকা চুক্তি পূরণ করতে গিয়ে বিশ্বকাপ খেলা হচ্ছে না কলিন অ্যাকারমান ও রোয়েলফ ফন ডার মারউইয়ের। ফলে বিশ্বকাপে ভাগ্য খুলে গেছে ড্যানিয়েল ডোরামের।

সোমবার (১৩ মে) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে নেদারল্যান্ডস। স্কট অ্যাডওয়ার্ডসের নেতৃত্বে এবারের বিশ্বকাপে অংশ নেবে নেদারল্যান্ডস। গত বিশ্বকাপেও তার নেতৃত্বেই অংশ নিয়েছিল ডাচরা। এবারের দলে অবশ্য রয়েছে বেশ কিছু পরিবর্তন। দলে নেই শারিজ আহমেদ, টম কুপার, স্টিফেন মাইবার্গ, অ্যাকারমান, ফন ডার মারউই, গ্লোভার ও ফন ডার গুটেন। দলে এসেছেন ওয়েসলি বারেসি, আরিয়ান দত্ত, মিকেল লেভিট, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট, ভিভিয়ান কিংমা এবং ডোরাম দলে ফিরেছেন।

জুনের ২ তারিখ থেকে মাঠে গড়াবে বিশ্বকাপ। কিন্তু একই সময়ে ইংল্যান্ডের কাউন্টি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ভাইটালিটি ব্লাস্টও মাঠে গড়াবে। এই টুর্নামেন্টে সামনে রেখে আইসিসির সহযোগী সদস্য দেশের খেলোয়াড়দের হয় তাদের প্রাথমিক কর্মদাতা কাউন্টি দল অথবা জাতীয় দলের যে কোনো একটিকে বেছে নিতে জোর করা হচ্ছে। ফলে বাধ্য হয়ে কাউন্টির প্রতি দেয়া কমিটমেন্ট পূর্ণ করতে গিয়ে বিশ্বকাপে খেলা হচ্ছে না নেদারল্যান্ডসের দুই অভিজ্ঞ তারকা কলিন অ্যাকারমান ও ফন ডার মারউইয়ের।

বিশ্বকাপের সময় অ্যাকারমান ও ফন ডার মারউই যথাক্রমে ডারহাম ও সমারসেটের হয়ে ভাইটালিটি ব্লাস্টে খেলবেন। তবে ডারহামের আরেক ডাচ খেলোয়াড় বাস ডি লিডে ও কেন্টের ফ্রেড ক্লাসেনকে বিশ্বকাপে খেলার অনুমতি দেয়া হয়েছে।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন ড্যানিয়েল ডোরাম। লিওয়ার্ড আইল্যাণ্ডের এই বাঁহাতি স্পিনার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। এই মৌসুমে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপে লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে অংশ নিয়ে ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার ডোরাম ২০.২৭ গড়ে ২৯ উইকেট শিকার করেছেন। কখনো পেশাদার টি-টোয়েন্টি ম্যাচ না খেললেও এ বছরের শুরুতে নেপাল সফরের দলে ছিলেন এই বাঁহাতি স্পিনার। স্কোয়াডে থাকা অপর স্পিনার হলেন টিম প্রিঙ্গেল।

এদিকে কাফ ইনজুরির কারণে বিশ্বকাপ দলে জায়গা হয়নি টিম ডার গুটেনের। অন্যদিকে ইনজুরি থেকে সেরে উঠলেও বিশ্বকাপ দলে বিবেচনা করা হয়নি ব্রেন্ডান গ্লোভারকে।

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের নেদারল্যান্ডস দল: স্কট অ্যাডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিটে, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, ম্যাক্স ও'দউদ, মাইকেল লেভিট, পল ফন মিকারেন, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানুরু, টিম প্রিঙ্গেল, বিক্রমজিত সিং, ভিভিয়ান কিংমা ও ওয়েসলি বারেসি।

ট্রাভেলিং রিজার্ভ: কাইল ক্লেইন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat