×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৩
  • ৫২ বার পঠিত
২০ বছর ধরে ইংলিশ লিগের শিরোপা জেতা হয় না আর্সেনালের। গত মৌসুমে ২৪৮ দিন শীর্ষে থেকেও শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটির হাতে শিরোপা তুলে দিয়েছিল গানাররা। এবারও অনেকটা সময় লিগ টেবিলের উপরে থাকলেও শিরোপার লাগাম এখন সিটির হাতেই। যদিও গতরাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে গানাররা।

ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন লেয়ান্দ্রো ত্রোসার্দ।
যদিও এই মুহূর্তে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। তবে তাদের হাতে ম্যাচ বাকি আছে একটি। কিন্তু ৮৫ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা সিটির হাতে ম্যাচ আরও দুটি।

এই ম্যাচ দুটি জিতলেই টানা চতুর্থ শিরোপা ঘরে তুলবে পেপ গার্দিওলার দল। তবে সিটিজেনরা যদি পয়েন্ট হারায় আর আর্সেনাল যদি নিজেদের শেষ ম্যাচে এভারটনকে হারিয়ে দেয় তাহলে শিরোপা জিতবে মিকেল আরতেতার দল।
শিরোপার লড়াই শেষ দিনে নিতে পারায় স্বস্তি আছে আর্সেনাল কোচ আরতেতার কণ্ঠে,'আমরা স্বপ্ন বাঁচিয়ে রাখতে গোল করতে চেয়েছিলাম। লিগের শেষ দিনে নিজেদের সমর্থকদের সামনে প্রিমিয়ার লিগ জেতার সুযোগ আছে।

যেটার জন্য আমরা একত্রে আছি এবং আমি সন্তুষ্ট যে এই খেলোয়ার ও কোচিংস্টাফ নিয়ে করতে পেরেছি।'
টানা চতুর্থ শিরোপা জেতার পথ অনেকটা পরিস্কার ম্যানসিটির। মঙ্গলবার রাতে পেপ গার্দিওলার দলের প্রতিপক্ষ টটেনহাম। এই ম্যাচটা নিশ্চিতভাবেই কঠিন হতে যাচ্ছে। আর লিগের শেষ দিনে খেলবে ওয়েস্ট হামের বিপক্ষে।

আরতেতাকে প্রশ্ন করা হয়েছিল, টটেনহাম কি পারবে সিটির থেকে পয়েন্ট ছিনিয়ে নিতে? উত্তরে আরতেতা বলেছেন,'এই লিগে আমার অভিজ্ঞতা বলে, যে কেউ যে কাউকে হারিয়ে দিতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat