×
  • প্রকাশিত : ২০২২-০৮-০৭
  • ৪২ বার পঠিত
এভারটনের মাঠ গুডিসন পার্কে প্রথমার্ধের যোগ করা সময়ে জর্জিনিওর পেনাল্টি গোলে ১–০ ব্যবধানের জয় নিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করেছে চেলসি। পেনাল্টি গোলের এই জয়ে প্রিমিয়ার লিগের বেশ কয়েকটি রেকর্ড নতুন করে লিখিয়েছে টমাস টুখেলের দল।

নিজেদের মাঠে শুধু হারের কষ্টই পায়নি এভারটন, চেলসির সাবেক মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলকে বিপর্যস্ত করেছে চোটও। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই চোটের কাছে দুজন ডিফেন্ডারকে হারিয়েছে এভারটন। প্রথমার্ধের শুরুর দিকেই ভয়ংকর চোটে পড়েন বেন গডফ্রে। আর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন ইয়েরি মিনা।

চেলসির কোচ টুখেল এ ম্যাচে শুরুর একাদশে রেখেছেন দলে নতুন আসা রাহিম স্টার্লিং ও কালিদু কুলিবালিকে। দলের আরেক নতুন খেলোয়াড় মার্ক কুকুরেল্লাকে তিনি মাঠে নামিয়েছেন শেষ দিকে। এ ছাড়া প্রিমিয়ার লিগ অভিষেক হয়েছে বদলি হিসেবে নামা ইংলিশ মিডফিল্ডার কনর গ্যালাঘেরের।

প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের মধ্যে বেন চিলওয়ালকে এভারটনের আবদোলায়ে ডকুরে ফাউল করলে পেনাল্টি পায় চেলসি। ঠান্ডা মাথার স্পট কিকে জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করে চেলসির একমাত্র গোলটি করেন ব্রাজিলে জন্ম নেওয়া চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও।

প্রিমিয়ার লিগে এটি জর্জিনিওর ২০তম গোল। এই ২০ গোলের ১৮টিই তিনি করেছেন পেনাল্টি থেকে। যার মানে, প্রিমিয়ার লিগে নিজের ৯০ শতাংশ গোলই জর্জিনিও করেছেন পেনাল্টি থেকে। প্রিমিয়ার লিগে ২০ বা এর বেশি গোল করা খেলোয়াড়দের মধ্যে পেনাল্টি থেকে গোল পাওয়ার অনুপাতে তিনিই সবার চেয়ে এগিয়ে।

শুধু জর্জিনিওই নন, পেনাল্টি গোলে রেকর্ড গড়েছে চেলসিও। প্রিমিয়ার লিগে এটি ছিল চেলসির ১৩৯তম পেনাল্টি গোল। পেনাল্টি থেকে এর চেয়ে বেশি গোল আর কোনো দলের নেই। ১৩৮ গোল নিয়ে এর আগে রেকর্ডটি ছিল লিভারপুলের। এই নিয়ে প্রিমিয়ার লিগে শুরুর ম্যাচে ২০তম জয় পেল চেলসি। প্রিমিয়ার লিগে নিজেদের শুরুর ম্যাচে চেলসির সমান জয় আছে আর একটি দলেরই, ম্যানচেস্টার ইউনাইটেডের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat