×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১২
  • ৪৩ বার পঠিত
অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজে জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ এইচপি। তবে টি-টোয়েন্টি সংস্করণের দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা অব্যাহত রাখতে পারেনি আকবর আলীর দল। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ৭৭ রানের জয়ের পর আজ তাসমানিয়া টাইগার্সের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ এইচপি।

আজ শেষ ওভারে এসে হেরেছে বাংলাদেশ এইচপি।

শেষ ওভারে ১০ রানের সমীকরণে বল করতে এসে শুরুটা দারুণ করেছিলেন রাকিবুল হাসান। প্রথম বলে ১ রান দিয়েছিলেন। তবে দ্বিতীয় ও তৃতীয় বলে ৩ ও ৬ হজম করলে বাংলাদেশকে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়।
এর আগে তাসমানিয়াকে ১৬৭ রানে আটকানোর লক্ষ্যে নেমে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ।

ওপেনার টিম ওয়ার্ডকে (৬ রান) দলীয় ১৩ রানের মাথায় ফেরান আলিস আল ইসলাম। পরে দ্রুত আরো দুই উইকেট তুলে নিয়ে দলীয় ৫১ রানে ৩ উইকেট নিয়ে প্রতিপক্ষকে চেপে ধরে বাংলাদেশ।
কিন্তু এমন সমীকরণ থেকে তাসমানিয়াকে ঘুরে দাঁড়াতে সহায়তা করেন চার্লি ওয়াকিম এবং জ্যাক ডোরান। চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত এনে দেন দুজনে।

চার্লিকে ২৫ রানে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন আবু হায়দার রনি। তবে পেসার রনির সেই চেষ্টা সফল হতে দেননি জ্যাক। সতীর্থদের নিয়ে পঞ্চম ও ষষ্ঠ উইকেটে দুটি ২৫ রানে জুটি গড়ে দলকে জয় এনে দেন তিনি।
ছক্কা মেরে তাসমানিয়াকে ৫ উইকেটের জয় এনে দেওয়ার পথে ৭১ রানে অপরাজিত থাকেন জ্যাক। ১৯১.৮৯ স্ট্রাইকরেটের ইনিংসটি সাজান ৪ চার ও ৩ ছক্কায়।

তার সঙ্গে জয় নিয়ে মাঠ ছাড়েন ৯ বলে ৭ রান করা রাফায়েল ম্যাকমিলান।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পেয়েছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৭৩ রান এনে দিয়েছিলেন দুই ওপেনার তানজিম হাসান তামিম (৩৮) ও জিশান আলম (২৮)। তবে নবম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দুজনে আউট হলে ম্যাচ মোড় ঘুরে যায়। শেষ পর্যন্ত বাংলাদেশ ১৬৬ রানের সংগ্রহ পায় পারভেজ হোসেন ইমনের কল্যাণে। তিনে নেমে সমান ২ চার ও ছক্কায় ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটার। তবে দল হারায় কোনো কাজে আসেনি তার ইনিংসটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat