×
  • প্রকাশিত : ২০২২-০৬-১৮
  • ৫৯ বার পঠিত
স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে দেশজুড়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেতুটি দেখার জন্য প্রতিদিন ভিড় জমছে চারপাশে। নদীতেও নৌকায় বসে দেখছেন। ২৫ জুন সবার জন্য খুলে দেওয়া হচ্ছে দেশের সবচেয়ে বড় এই সেতু। আর সেটিকে ঘিরে চলছে নানা আয়োজন। সেতুর ওপর দিয়ে হাঁটার জন্য উদ্গ্রীব জনতা। সরকারের পক্ষ থেকেও উদ্বোধনের দিন হেঁটে সেতু পারাপারের পরিকল্পনা রয়েছে।


সব ছাপিয়ে চমকে দিলেন একঝাঁক নন্দিত শিল্পী। উদ্বোধনের আগেই পদ্মা সেতুতে হাঁটছেন, গাইছেন আর মেতেছেন ছবি তুলতে। রোববার এমন কিছু ছবি প্রকাশিত হয় সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা মিলেছে নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজোয়ান চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার আর মমতাজ বেগমকে। আরও ছিলেন এ প্রজন্মের কনা, কিশোর, ইমরান ও নিশিতা। দুই প্রজন্মের এই তারকা দলে ছিলেন গীতিকার কবির বকুলও। এ যেন টিম পদ্মা সেতু। ওরা সবাই মিলে দিনভর কাটিয়েছেন স্বপ্নের পদ্মা সেতুর ওপর।

কবির বকুল জানান, উদ্বোধনের আগেই তাদের পদ্মা সেতু ভ্রমণের কারণ। বলেন, দুটি কারণে আমরা সত্যি ভাগ্যবান। প্রথম কারণ স্বপ্নের এই সেতু খুলে দেওয়ার আগেই আমরা সেতুতে পা ফেলতে পেরেছি। এটা অন্য রকম অনুভূতির বিষয়। দ্বিতীয় কারণ সেতু ঘিরে থিমসং লিখার সুযোগ হয়েছে আমার। যেটি শুরু করেছেন কিশোর আর গেয়েছেন দেশের সেরা দশজন শিল্পী। যাদের সম্পর্কে আসলেই নতুন করে কিছু বলার নেই। জানা গেছে, গানটির রেকর্ডিং শেষে রোববার ভিডিও ধারণ হয়েছে পদ্মা সেতুতে। যাতে অংশ নিয়েছেন শিল্পীরা। আর এটি নির্মাণ করেছেন কামরুল হাসান ইমরান।

গানটির সুরকার কিশোর বলেন, বিশেষ এই গানটির সুর সংগীত তৈরি করার পাশাপাশি গাইবার সৌভাগ্য হয়েছে আমার। সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথ আয়োজনে তৈরি হয়েছে পদ্মা সেতু নামে এই গানের ভিডিও, যা ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর বাজাবেন। প্রচার হবে দেশের প্রায় সব অডিও ভিডিও গণমাধ্যমে। গানের কথাগুলো এমন, তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ, তুমি ধূমকেতু; বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু; পেরিয়ে সব অপশক্তি শত সহস্র বাধা, পদ্মা সেতুর মাথা উঁচু করা আত্মমর্যাদার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat